|

গঙ্গাচড়ায় চেয়ারম্যানের হস্তক্ষেপে বাল্যবিবাহ বন্ধ

প্রকাশিতঃ ৯:৩৪ অপরাহ্ন | মে ০৫, ২০১৯

গঙ্গাচড়ায় চেয়ারম্যানের হস্তক্ষেপে বাল্যবিবাহ বন্ধ

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের গঙ্গাচড়ায় বিয়ের দাবী নিয়ে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অবস্থান। প্রায় আড়াই বছর যাবত উপজেলার গজঘন্টা ইউনিয়নের হাবু কুটিপাড়া গ্রামের ফজলুল হকের মেয়ে ফেরদৌসী আক্তার (১৭), সাথে পার্শ্ববর্তী লক্ষ্মীটারী ইউনিয়নের মান্দ্রাইন গ্রামের মৃত চেংটু মিয়ার ছেলে চাঁন মিয়া’র (১৯) প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

এরই জের ধরে গত শনিবার সন্ধ্যায় ছেলের বাড়িতে অবস্থান নেয় মেয়েটি। মেয়েটি জানায়, “চাঁন মিয়ার সাথে দীর্ঘদিন থেকে তার সম্পর্ক, তাই সে এসেছে চাঁন মিয়াকে বিয়ে করার জন্য এবং ওকে বিয়ে করা ছারা এখান থেকে যাবো না”। কিন্তু ছেলেটি সম্পর্কের কথা অস্বীকার করলে মেয়েটি বিষখেয়ে আত্মহত্যা করবে বলে হুমকী প্রদান করে। ছেলেটি উপায় খুজেঁ না পেয়ে দ্রুত ইউপি চেয়ারম্যানকে খবর দেয়।

লক্ষ্মীটারী ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল্লা আল হাদী বলেন- ঘটনাটি আমি শুনেছি এবং সামাজিকভাবে দুই পক্ষের মধ্যে আলাপ আলোচনার মাধ্যমে সমস্যাটির সমাধান করেছি।

বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ উল্লেখ করে তিনি বলেন, যেহেতু ছেলে ও মেয়ের বিয়ের বয়স হয়নি তাই এই বিয়ে হবে না। পরে সকলের উপস্থিতে ছেলে ও মেয়েটিসহ তাদের অভিভাবকের মুচলেকা নিয়ে দুজনকে তাদের দুই পরিবারের কাছে হস্তান্তর করেন।

এসময় উপস্থিত ছিলেন গজঘন্টা ইউপি সদস্য সবুজ মিয়া, আওয়ামীলীগ নেতা লাল মিয়া, লক্ষ্মীটারী ইউপি সদস্য মমিনুর ইসলাম, সাংবাদিক সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

দেখা হয়েছে: 357
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪