|

গঙ্গাচড়ায় বই বিতরণ উৎসব পালিত

প্রকাশিতঃ ৫:৩৪ অপরাহ্ন | জানুয়ারী ০১, ২০২০

গঙ্গাচড়ায় বই বিতরণ উৎসব’ পালিত

মোঃ সবুজ মিয়া রংপুর গঙ্গাচড়া থেকেঃ রংপুরের গঙ্গাচড়ায় সারা দেশের ন্যায় ২০২০ সনের ১ জানুয়ারী কোমলমতি শিক্ষার্থীদের হাতে বই পৌছে দিতে ‘বই বিতরণ উৎসব’ পালিত হয়েছে।

আজ বুধবার উপজেলা প্রশাসনের উদ্যোগে ও স্ব-স্ব শিক্ষাপ্রতিষ্ঠানের আয়োজনে উপজেলার প্রতিটি বিদ্যালয় ও মাদ্রাসায় এই উৎসব পালিত হয়।

বই বিতরন উৎসবের অংশ হিসেবে গঙ্গাচরা হাজী দেলওয়ার হোসেন স’প্রা বিদ্যালয় আয়োজিত বই বিতরন উৎসবে নতুন বই তুলে দেয়া হয় শিশুদের হাতে। বই বিতরন উৎসবে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব রুহুল আমীন চেয়ারম্যান উপজেলা পরিষদ ও সভাপতি বাংলাদেশ আওয়ামী-লীগ গঙ্গাচরা উপজেলা শাখা।

ম্যানেজিং কমিটির সভাপতি জুলফিকার আলীর সভাপতিত্বে হাজী দেলওয়ার হোসেন স’প্রা বিদ্যালয় আয়োজিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ সাজু মিয়া (লাল) , উপজেলা শিক্ষা অফিসার মোঃ শফিকুল আলম, গঙ্গাচড়া সদর ইউনিয়ন পরিষদের সুদক্ষ চেয়ারম্যান আল সুমন আব্দুল্লাহ, মো:মিজানুর রহমান সহকারী শিক্ষা অফিসার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা:আমিনা বেগম সহ ম্যানেজিং কমিটির সদস্য-সদস্যা, ও অভিভাবক বৃন্দ।

গঙ্গাচড়ায় বই বিতরণ উৎসব পালিত

বই বিতরন উৎসব পূর্ব অতিথি বৃন্দকে নববর্ষের শুভেচ্ছা ও ফুল দিয়ে গ্রহণ করেন বিদ্যালয়ের শিক্ষক ও শিশু শিক্ষার্থীরা। এ সময় আলোচনা সভায় শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্যে নতুন বই পাওয়ার আনন্দ নিয়ে নিজের শৈশবের স্মৃতিচারণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব রুহুল আমীন ।

তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যেভাবে এতো দ্রুততম সময়ে শিক্ষার্থীদের মাঝে নতুন বই প্রদান করছেন এতো সল্পসময়ে আর কেউ তা পারবে না। প্রধানমন্ত্রী শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে আধুনিক ও শিক্ষার্থীদের পাঠ্যদানের সময় উপযোগী হিসেবে গড়ে তোলার জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। তিনি বঙ্গবন্ধুর সপ্ন লালন করে এই জাতিকে বিশ্বের বুকে শিক্ষিত জাতী হিসেবে গড়ে তোলার প্রত্যয়ে কাজ করে যাচ্ছেন।

প্রাথমিক শিক্ষা অফিসার শফিকুল আলম, অভিভাবকদের ধন্যবাদ জানিয়ে শিশুদের ব্যাপারে শিক্ষকদের আরো যত্নশীল হওয়ার অনুরোধ জানান। এছাড়া শিক্ষার মান উন্নয়নে উপদেশ মূলক বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো:সাজু মিয়া।

পড়ালেখার পাশাপাশি বিদ্যালয়কে শিশুদের খেলার উপযোগী হিসেবে গড়ে তোলার জন্য নিজ অর্থায়নে বিভিন্ন ধরনের খেলার সামগ্রী নির্মাণ ও প্রদানের প্রতিশ্রুতি দেন সদর ইউনিয়ন পরিষদের সুদক্ষ চেয়ারম্যান আল সুমন আব্দুল্লাহ ।

আলোচনা শেষে শিশু শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন অতিথিবৃন্দ।

বই উৎসব

দেখা হয়েছে: 772
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪