|

গঙ্গাচড়ায় কাঁচা বাজারে আগুন, বিপাকে ক্রেতারা

প্রকাশিতঃ ১০:০৬ অপরাহ্ন | মে ১১, ২০১৯

গঙ্গাচড়ায় কাঁচা বাজারে আগুন, বিপাকে ক্রেতারা

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধিঃ পবিত্র রমজান মাসকে কেন্দ্র করে রংপুরের গঙ্গাচড়ায় কাঁচা বাজার, মুদির দোকান থেকে শুরু করে প্রতিটি নিত্যপ্রয়োজনীয় পন্যের দোকাগুলোতে হঠাৎ করে দ্রব্য মুল্যের দাম বেড়ে যাওয়ায় বিপাকে পরেছে সাধারন ক্রেতারা।

কেউ কেউ রসিকতা করে বলছেন আগুন লেগেছে বাজারে।রমজানের পূর্বে যেসব পন্য দ্রব্যের দাম সহনশীল ছিল রমজান শুরু হতে না হতেই তা বেড়েছে অস্বাভাবিক গতিতে। সচেতন মহল বলছেন দ্রুত ভোক্তা অধিকার আইনের প্রয়োগ করে প্রতিটি দোকানের সামনে মূল্য তালিকা দিতে প্রশাসনের তৎপরতা এখন সময়ের দাবী।

তারা আক্ষেপ এর সুরে বলেন যে, সেই সাথে মাছ,মাংস ও মুরগির বাজারে একশ্রেনীর অসাধু ব্যবসায়ী কর্তৃক সিন্ডিকেট আছে যারা কৃত্রিম সংকট করে রমজান কে কেন্দ্র করে হাতিয়ে নিচ্ছে বাড়তি সুবিধা, করছেন অধিক লাভ।

নাম প্রকাশে অনিচ্ছুক গঙ্গাচড়া বাজারে আসা কয়েক জন যুবক বলেন আগে থেকেই মাছ চাষী ও মুরগির খামারের মালিকদের সঙ্গে কথা বলে রাখেন এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী। তাদেরকে দিয়ে রাখেন অগ্রিম টাকা। অনেক ব্যবসায়ীর নিজস্ব পর্যাপ্ত মুলধন না থাকায় মহাজন নামের অসাধু ব্যবসায়ীর কাছে বাড়তি দাম দিয়ে মুরগি ও মুরগির ডিম কিনতে হয় যার ফলে ক্ষুদ্র ব্যবসায়ীদের দোষ দিয়ে লাভ নেই।

এদিকে খাসির মাংস ও গরুর মাংসে লেগেছে আগুন। কেজি প্রতি গুনতে হচ্ছ। পূর্বের দামের থেকে ৮০-৯০ টাকা ফলে নিরুপায় হচ্ছে সাধারন ক্রেতারা। উপজেলা প্রশাসনের উচিৎ তাদের বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা। তবেই বাজার দর নিয়ন্ত্রণে আনা কিছুটা সম্ভব বলে মনে করছেন উপজেলার সচেতন মহল।

দেখা হয়েছে: 595
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪