|

গঙ্গাচড়ায় পাট উৎপাদনকারী চাষী প্রশিক্ষণ অনুষ্ঠিত

প্রকাশিতঃ ৮:২১ অপরাহ্ন | ডিসেম্বর ০৫, ২০২১

গঙ্গাচড়ায় পাট উৎপাদনকারী চাষী প্রশিক্ষণ অনুষ্ঠিত

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধিঃ “সোনালী আঁশের সোনার দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্যেকে সামনে রেখে গঙ্গাচড়ায় রবিবার (৫ ডিসেম্বর ) সকালে পাট উৎপাদনকারী চাষী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

বস্ত্র ও পাট মন্ত্রনালয়ের অধীন পাট অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন পাট অধিদপ্তর ও উপজেলা প্রশাসনের আয়োজনে উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্পের উদ্যোগে উপজেলা পরিষদ হলরুমে উপজেলার ১০টি ইউনিয়নের পাট ও বীজ উৎপাদনকারী ১’শ জন চাষীদের নিয়ে এ প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য রাখেন পাট অধিদপ্তরের যুগ্মসচিব (পরিচালক অর্থ ও প্রশাসন) এনায়েতউল্লাহ খান ইউসুফ জী।

রংপুর জেলা পাট কর্মকর্তা এ,কে,এম মাহবুব আলম বিশ্বাস এর উপস্থিতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা বেগমনতুন আরবি গান, উপজেলা ভাইস চেয়ারম্যান সাজু আহমেদ লাল,উপজেলা কৃষি কর্মকর্তা শরিফুল ইসলাম প্রমুখ।

প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন,মুহাম্মদ রেজাউল করিম উপ-পরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও মনিটরিং কর্মকর্তা ধান গম ও পাট বীজ উৎপাদন প্রকল্প রংপুর বিভাগ রংপুর, মোহাম্মদ সোলায়মান আলী সহকারী পরিচালক রংপুর অঞ্চল,রংপুর।

গঙ্গাচড়া উপজেলা উপসহকারী পাট উন্নয়ন কর্মকর্তা মোঃ রেজাউল করিম’র সঞ্চালনায় বক্তাগণ আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে পাটবীজ উৎপাদনের কলাকৌশল, পাট বীজ কর্তন, মাড়াই, সংরক্ষণ ও বিপণনের কলাকৌশল নিয়ে আলোচনা করেন।

দেখা হয়েছে: 271
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪