|

গঙ্গাচড়ায় বালু পরিবহনণের দায়ে ভ্রাম্যমান আদালতে জরিমানা

প্রকাশিতঃ ১:৫৮ অপরাহ্ন | মে ০২, ২০২১

গঙ্গাচড়ায় বালু পরিবহনণের দায়ে ভ্রাম্যমান আদালতে জরিমানা

গংগাচড়া (রংপুর) প্রতিনিধি: রংপুরের গঙ্গাচড়া উপজেলার বেতগাড়ী ও বড়বিল ইউনিয়নে শনিবার (১ মে) মোবাইল কোর্ট পরিচালনা করে ২ টি ট্রলি মালিকের ১ লক্ষ টাকা জরিমানা করেন সহকারি কমিশনার ভূমি (এসিল্যান্ড) শরিফুল আলম।

ভুমি অফিস সূত্রে জানা যায়, ঘাঘট নদী থেকে দীর্ঘ দিন ধরে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ২টি ট্রলি আটক করা হয়। পরে মোবাইল কোর্টের মাধ্যমে ২টি মামলায় মমিনুর ইসলাম ও বাদল মিয়া নামে দু’জনের ৫০ হাজার করে মোট ১ লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

এদিকে গংগাচড়া ইউনিয়নের ধামুর বোল্লারপাড় বাঁধেরপাড় এলাকায় তিস্তা নদী থেকে দীর্ঘ ৬ মাস ধরে ইয়াসিন আলী তার পুত্র কামাল হোসেন এবং পুলক নামে জৈনেক ব্যক্তি অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করে আসছেন। তাদের বিরুদ্ধে একাধিক বার জাতীয় ও স্হানীয় পত্রিকার পাতায় এবং বিভিন্ন অনলাইন পত্রিকায় খবর প্রকাশ সহ এলাকাবাসীর অভিযোগ থাকলেও অজানা কারণে কোন ভ্রাম্যমান আদালত পরিচালনা বা দৃশ্যমান পদক্ষেপ গ্রহণ করা হয় নাই।

স্হানীয় সচেতন মহলের চাওয়া উপজেলা প্রশাসন তিস্তা নদী অধ্যুষিত নোহালী ইউনিয়ন থেকে শুরু করে মর্নেয়া ইউনিয়নের শহর রক্ষা বাধ সংলগ্ন যেসমস্ত পয়েন্টে সরাসরি ট্রলি দিয়ে তিস্তার চর থেকে অপরিকল্পিত ভাবে বালু পরিবহনণ করা হয় সবগুলো পয়েন্ট বন্ধ করবে।

এ বিষয়ে তারা সহকারি কমিশনার ভূমি (এসিল্যান্ড) এর দ্রুত কার্যকরী পদক্ষেপ সহ হস্তক্ষেপ কামনা করেছেন ।

দেখা হয়েছে: 346
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪