|

গঙ্গাচড়ায় মাদ্রাসার জমি জোর পূর্বক দখলের চেষ্টার অভিযোগ

প্রকাশিতঃ ৮:২৮ অপরাহ্ন | জুলাই ১৭, ২০২২

গঙ্গাচড়ায় করোনা ভাইরাসের মধ্যেও তিস্তা নদী থেকে বালু উত্তোলন

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের গঙ্গাচড়া উপজেলার বড়বিল ইউনিয়নের উত্তর পানাপুকুর গিড়িয়ার পাড় দাখিল মাদ্রাসার জমি একটি প্রভাবশালী মহল কর্তৃক জোর পূর্বক দখল চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি গঙ্গাচড়া মডেল থানায় অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, মাদ্রাসা সংলগ্ন গিড়িয়ার পাড় গ্রামের ছাইয়েদুজ্জামানের ছেলে মিজানুর রহমান রুহুল (৩৮), নুরুল ইসলাম এর ছেলে এরশাদুল হক (৩৭), মৃত বকো শেখের ছেলে আবুল হোসেন(৪৮) মৃত আব্দুল আজিজের ছেলে আরব আলীগং সহ কয়েকজন স্থানীয় প্রভাবশালী ব্যক্তি মাদ্রাসাটিতে অনৈতিক সুবিধা আদায় করতে না পেরে তারা দীর্ঘদিন থেকে এ প্রতিষ্ঠানটির ক্ষতি করার চেষ্টায় লিপ্ত রয়েছেন। এরই ধারাবাহিকতায় তারা কয়েক দফা প্রতিষ্ঠানটির নিজ নামীয় জমি নিজের দাবি করে জোর পূর্বক জবরদখলের অপচেষ্টা করে আসছে।

বিষয়টি নিয়ে মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি গোলাম আজিজ আদালতে একটি মামলা দায়ের করেন। যা বর্তমানে হাইকোর্টে বিচারাধীন রয়েছে। আদালতের মামলা উপেক্ষা করে গত ১৩ জুলাই বিকেলে মিজানুর রহমান রুহুলের নেতৃত্বে পুনরায় মাদ্রাসার জমি জোরপূর্বক জবর দখলের অপচেষ্টা করা হয়। এসময় মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি গোলাম আজিজ বাধা প্রদান করলে তাকে প্রাণনাশের হুমকি দেয়া হয় বলে তিনি জানান।

মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি গোলাম আজিজসহ স্থানীয়রা জানান, মাদ্রাসার জমি জবরদখলের চেষ্টাকারী মিজানুর রহমান রুহুল একটি আইনশৃংখলাবাহিনিতে কর্মরত রয়েছেন। তিনি যখনই ছুটিতে বাড়ি আসেন তখনই তার লোকজন নিয়ে চাকুরির প্রভাব খাটিয়ে জমি জোরপূর্বক জবর দখলের অপচেষ্টা করেন। এ নিয়ে পরিচালক কমিটির সভাপতি ও এলাকাবাসী রুহুল গংদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য দাবি জানিয়েছেন।

এব্যাপারে গঙ্গাচড়া মডেল থানার ওসি (তদন্ত) আরিফ আলী বলেন, অভিযোগ তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

দেখা হয়েছে: 179
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪