|

গঙ্গাচড়া স্বেচ্ছাসেবী সংঘের প্রতিষ্ঠা বার্ষিকী ও মিলন মেলা অনুষ্ঠিত

প্রকাশিতঃ ৯:৪৩ অপরাহ্ন | মার্চ ২৮, ২০১৯

গঙ্গাচড়া স্বেচ্ছাসেবী সংঘের প্রতিষ্ঠা বার্ষিকী ও মিলন মেলা অনুষ্ঠিত

আব্দুল আলীম প্রামানিক, গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধিঃ  গঙ্গাচড়া স্বেচ্ছাসেবী সংঘের প্রতিষ্ঠা বার্ষিকী ও মিলন মেলা অনুষ্ঠিত । চিকিৎসা বিজ্ঞানের পরিভাষায় রক্ত বিশেষ ধরনের সংযোজন কলা নামে অভিহিত। একজন পূর্ণ বয়স্ক মানুষের দেহে রক্তের পরিমাণ ৪.৫-৬ লিটার। এটা দেহের ওজনের প্রায় ৬-৮ শতাংশ।

রক্ত কোষের আয়ু সু-নির্দিষ্ট বলে নিয়মিত নতুন রক্ত কোষ তৈরির প্রয়োজন পরে। এই কারণেও একজন সুস্থ্য মানুষের প্রতি ৩ মাস পর পর রক্তদান করা সম্ভব ও উচিত। নিরাপদ রক্তের প্রয়োজনীয়তা ও রক্তদানের গুরুত্ব সম্পর্কে মানুষকে সচেতন করতে প্রতি বছর বিশ্বজুড়ে পালিত হয় বিশ্ব রক্তদাতা দিবস।

“আপনার রক্তে বাঁচবে প্রাণ, স্বেচ্ছায় করুন রক্ত দান” এ শ্লোগানকে সামনে রেখে রংপুরের গঙ্গাচড়ায় একদল সচেতন যুবক-যুবতী একত্রিত হয়ে গত কয়েক বছর আগে তৈরি করেছেন গঙ্গাচড়া স্বেচ্ছাসেবী সংঘ (এঝঝ)। যারা ইতোমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে গ্রুপ তৈরি করে এ পর্যন্ত প্রায় শত ব্যাগ রক্ত সংগ্রহ এবং মুমূর্ষু রোগীর মাঝে বিতরণ করেছেন।

সংগঠনের সদস্যদের পাশাপাশি যাতে সবাই রক্ত দিয়ে মানুষের জীবন বাঁচায় এজন্য তারা জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যেও কাজ করে যাচ্ছে। গত ২৬ মার্চ স্বাধীনতা দিবসে সংগঠনের অস্থায়ী কার্যালয় শান্তিপাড়া, গঙ্গাচড়ায় প্রতিষ্ঠা বার্ষিকী ও স্বেচ্ছাসেবী মিলন মেলা-২০১৯ এর আয়োজন করা হয়।



উক্ত আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নব-নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান রাবেয়া খাতুন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক প্রত্যাশা প্রতিদিন পত্রিকার রংপুর জেলা প্রতিনিধি ও স্বপ্ন পূরণ সংগঠনের প্রধান সমন্বয়কারী ডি এম আরমান হোসেন, মানবাধিকার কর্র্মী গোলাম রব্বানী রতন, সমাজ সেবক মানিক মিয়া।

এসময় আরও উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি- মোঃ আফফান হোসেন আজমীর, সিনিয়র সহ-সভাপতি- মোঃ তাজিমুল ইসলাম তুষার, সহ-সভাপতি- মোঃ খোরশেদ আলম, সাধারণ সম্পাদক- মোছাঃ শাহানাজ পারভীন, যুগ্ম সাধারণ সম্পাদক-মোঃ ফরহাদ ইসলাম, সাংগঠনিক সম্পাদক-মোঃ রাসেল মিয়া, যুব বিষয়ক সম্পাদক- মোঃ আরাফাত হোসেন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক- মোঃ মেরাজুল ইসলাম (বাবু), সাধারণ সদস্য- মোঃ নাসের উদ্দিন, সাধারণ সদস্য- আব্দুল হান্নান, সাধারণ সদস্য- মোঃ কাজল মিয়াসহ অনেকেই।

উক্ত আয়োজনে বিশেষ অতিথির বক্তব্যে সাংবাদিক ডি এম আরমান হোসেন বলেন, গঙ্গাচড়া স্বেচ্ছাসেবী সংঘের প্রতিটি সদস্যই রক্ত দিয়ে মানুষের জীবন বাঁচাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আমি তাদের কার্যক্রমে খুব খুশি। আমি স্বপ্ন পূরণ সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার (এ-সার্কেল) সাইফুর রহমান সাইফ মহোদয়কে আপনাদের কার্যক্রম সম্পর্কে অবহিত করব। আশা করি তিনিও আপনাদের পাশে থাকবেন।

দেখা হয়েছে: 716
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪