|

গঙ্গাচড়া হাসপাতাল পরিদর্শনে জাতীয় যক্ষা নিয়ন্ত্রণ কর্মসূচির প্রতিনিধি দল

প্রকাশিতঃ ৬:৩২ অপরাহ্ন | অক্টোবর ১৯, ২০২২

গঙ্গাচড়া হাসপাতাল পরিদর্শনে জাতীয় যক্ষা নিয়ন্ত্রণ কর্মসূচির প্রতিনিধি দল

মোঃ সবুজ মিয়া (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের গঙ্গাচড়া উপজেলার ৫০ সয্যা বিশিষ্ট হাসপাতাল পরিদর্শন করেছেন জাতীয় যক্ষা নিয়ন্ত্রণ কর্মসূচি (এনটিপি) টিমের সদস্যরা। বুধবার সকালে গঙ্গাচড়া হাসপাতালে USAID ও WHO সহ বিভিন্ন সংস্থার প্রতিনিধি দল জাতীয় যক্ষা নিয়ন্ত্রণ কর্মসূচির অগ্রগতি ও কার্যক্রম দেখতে পরিদর্শনে আসেন।

এসময় পরিদর্শক দলের সদস্যরা যক্ষা নিয়ন্ত্রণ কর্মসূচি বিভিন্ন দীক নিয়ে আলোচনার পাশাপাশি যক্ষ্মা রোগীদের পূর্ণাঙ্গ চিকিৎসা নিশ্চিত করার ওপর গুরুত্ব দিয়ে বিভিন্ন দীকনির্দেশনা প্রদান করেন।

গঙ্গাচড়া উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা মোঃ আসিফ ফেরদৌস এসময় উপস্থিত থেকে প্রতিনিধি দলের সদস্যদের কাছে যক্ষা নিয়ন্ত্রণে তার হাসপাতালের সেবাদানের চিত্র ও সংশ্লিষ্ট দপ্তরের কার্যক্রম তুলে ধরেন। জাতীয় যক্ষা নিয়ন্ত্রণ কর্মসূচি পরিদর্শনে আসা টিমের সদস্যদের মধ্যে ছিলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার উপসচিব মোঃ সাদেকুল ইসলাম।

এছাড়া USAID সংস্থার প্রতিনিধি সিনিয়র টেকনিক্যাল এ্যাডভাইজার- পিটার ক্রিন্ড, লিজা মরিঙ্গ, গ্লোবাল ফাউন্ড সংস্থার সদস্য মোহাম্মদ ইয়াছিন আহম্মেদ, ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন (WHO) এর সদস্য ফ্রান্সিস আকুমারী,টিভি এন্ড লেপ্রোসি কনট্রোল অ্যাসিস্ট্যান্ট শামসুন্নাহার,গঙ্গাচড়া মেডিকেল অফিসার এন্ড ডিজেস্ট কন্ট্রোলার ডাঃ মোঃ শামিম সিদ্দিক প্রমুখ।

পরিদর্শন শেষে প্রতিনিধি দল গঙ্গাচড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের যক্ষা নিয়ন্ত্রণ কর্মসূচিসহ রোগী সেবাদান ও হাসপাতালের ব্যবস্থাপনা কার্যক্রমের উপর সন্তুষ্টি প্রকাশ করেন ।

পরে প্রতিনিধি দলের সদস্যরা কর্মসূচির অন্তর্ভুক্ত চিকিৎসাধীন যক্ষা রোগীদের সাথে কথা বলতে তাদের বাড়ি পরিদর্শনে যান এবং সেখানে রোগীদের সাথে কথা বলে তাদের চিকিৎসার অগ্রগতি সম্পর্কে খোঁজ নেন।

দেখা হয়েছে: 191
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪