|

নির্বাচনকে কেন্দ্র করে গাইবান্ধায় সংঘর্ষ-ভাঙচুর

প্রকাশিতঃ ১০:০৫ অপরাহ্ন | জানুয়ারী ১৬, ২০২১

নির্বাচনকে কেন্দ্র করে গাইবান্ধায় সংঘর্ষ-ভাঙচুর

নিজস্ব প্রতিবেদকঃ গাইবান্ধায় পৌরসভার ভোটগ্রহণ শেষে ব্যালট ও সরঞ্জাম নিয়ে ফেরত আসার সময় পুলিশের উপর হামলা চালিয়েছে মেয়র পদে এক স্বতন্ত্র প্রার্থীর কর্মী সমর্থকরা। শনিবার সন্ধ্যায় ৯ নং ওয়ার্ডের পূর্ব কোমরনই প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

এ সময় পুলিশের একটি গাড়িতে আগুন লাগিয়ে ম্যাজিস্ট্রেট ও র‌্যাবের আরও ৪টি গাড়ি ভাঙচুর করা হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও কাদুনে গ্যাস নিক্ষেপ করে। এসময় আগুন নিভাতে গিয়ে ওই স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের হামলায় একজন ফায়ার সার্ভিস কর্মী গুরুতর আহত হয়।

এছাড়া বেশ কয়েকজন পুলিশ, র‌্যাব ও এলাকাবাসীও আহত হয়। তবে এলাকাবাসীর অভিযোগ, ভোট গণনা না করেই ব্যালট ও সরঞ্জাম নিয়ে যাওয়া হচ্ছিল।

গাইবান্ধার ৯ নং ওয়ার্ডের পূর্ব কোমরনই এলাকার একাধিক ভোটার জানায়, সন্ধ্যা ৭টার দিকে ভোট গণনা ও ফল ঘোষণা না করেই পুলিশ ও নির্বাচনী অফিসের লোকজন ব্যালট এবং মালামাল নিয়ে যাচ্ছিলো। এতে মেয়র পদপ্রার্থী আনওয়ার-উল-সরওয়ারের (রেল ইঞ্জিন) সমর্থকরা পুলিশের উপর হামলা করে গাড়িতে আগুন দেয়। এসময় পুলিশও পাল্টা গুলি ও লাঠিচার্জ করে। এসময় কয়েকজন পুলিশ আহত হন।

গাইবান্ধা সদর থানার ওসি (তদন্ত) মজিবুর রহমান বলেন, মেয়র পদপ্রার্থী আনওয়ার-উল-সরওয়ারের বাড়ি ওই কেন্দ্রের নিকট। ফলে কেন্দ্রের প্রাপ্ত মোট ভোটের ফলে তিনি প্রথম হন। কিন্তু তার সমর্থক ও কর্মীদের দাবি, আরও ব্যাপক ভোটের ব্যবধানে তিনি ওই কেন্দ্রে প্রথম হবেন। এই কারণে তারা পুলিশের একটি রিকুইজিশন করা গাড়িতে আগুন দেয় ও আর ৪টি গাড়ি ভাঙচুর করে।

জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল মোত্তালিব বলেন, ঐ কেন্দ্রের ভোট গণনা শেষে ফল ঘোষণার প্রস্তুতির সময় লোকজন নির্বাচনী কর্মকর্তা ও পুলিশের উপর হামলা চালায়। তবে ব্যালট বা কোন সরঞ্জাম এতে ক্ষতিগ্রস্ত হয়নি।

দেখা হয়েছে: 261
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪