|

গোদাগাড়ীতে পাকড়ী ইউপি চেয়ারম্যানকে বরখাস্ত

প্রকাশিতঃ ৩:১৮ অপরাহ্ন | মার্চ ০৯, ২০২১

গোদাগাড়ীতে পাকড়ী ইউপি চেয়ারম্যানকে বরখাস্ত

গোদাগাড়ী প্রতিনিধি: রাজশাহীর গোদাগাড়ী উপজেলার পাকড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাকিব সরকারকে বরখাস্ত করা হয়েছে। গত ৪ মার্চ এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার বিভাগ মন্ত্রণালয়।

জানা গেছে, গোদাগাড়ী উপজেলার ০৩নং পাকড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাকিব সরকারের বিরুদ্ধে শ্রীরামপুর কবরস্থানের একাধিকবার বাউন্ডারী ওয়াল নির্মাণের জন্য অর্থ উত্তোলন ,কাবিখা,টিয়ার, পরিষদের ১% এবং এলজিএসপি’র অর্থ হতে একই খাতে একাধিক বার প্রকল্প গ্রহণ ইউপি সদস্যদের সাথে সমন্বয়হীনতাসহ বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে সরেজমিনে তদন্ত সাপেক্ষে অভিযোগ প্রমাণিত হওয়ায় ফলে তাকে বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব মোঃ আবুজাফর রিপন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে- অনাস্থা প্রস্তাবের বিষয় বিবেচনায় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯-এর ৩৪(১) ধারা অনুযায়ী চেয়ারম্যান আব্দুর রাকিব সরকারকে বরখাস্ত করা হলো। এবং একই আইনে ৩৫(১)চ ধারা অনুযায়ী পদটি শূন্য ঘোষণা করা হলো।

গোদাগাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জানে আলম বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব মোঃ আবুজাফর রিপন স্বাক্ষরিত প্রজ্ঞাপনের চিঠি আমাদের কাছে এসে পৌঁছেছে। প্রজ্ঞাপন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

দেখা হয়েছে: 336
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪