|

গোদাগাড়ীতে মা ইলিশ ধরার দায়ে অর্থ দন্ড ও কারেন্ট জাল ধ্বংস

প্রকাশিতঃ ৫:৫৭ অপরাহ্ন | অক্টোবর ২৪, ২০১৯

গোদাগাড়ীতে মা ইলিশ ধরার দায়ে অর্থ দন্ড ও কারেন্ট জাল ধ্বংস

গোদাগাড়ী প্রতিনিধিঃ ডিমওয়ালা ইলিশ ধরব না দেশের ক্ষতি করব না” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীর গোদাগাড়ীতে মা ইলিশের প্রধান প্রজনন মৌসুমে (৯অক্টোবর হতে ৩০অক্টোবর) পর্যন্ত ইলিশ আহরন হতে বিরত থাকার জন্য মৎস্য বিষয়ক আইন বাস্তবায়ন ও সংরক্ষণের জন্য মোবাইল কোর্ট চালিয়ে কারেন্ট জাল জব্দ করা হয়েছে।

বুধবার সকালে উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ও নির্বাহী মাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হক পদ্মা নদীতে এই মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় কারেন্ট জাল দিয়ে মাছ ধরার অপরাধে একজন জেলেকে আটক করা হয় এবং ২০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শামসুল করিম জনান, মা ইলিশ সংরক্ষণের জন্য মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় পিয়ারুল নামের এক জেলের কাছ থেকে ২০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেন মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্টেট।

মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্টেট মুহাম্মদ ইমরানুল হক জানান, মা ইলিশ রক্ষা ও সংরক্ষণ আইন-১৯৫০ এর ৫ ধারা মোতাবেক অপরাধ করায় এক জেলের কাছ থেকে ২০ হাজার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়। এ সময় জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ভস্মিভুত করা হয়। এবং নগদ ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনার সময় উপস্থিত ছিলেন, সিনিয়র মৎস্য কর্মকর্তা শামসুল করিম, নৌ পুলিশের এএসআই আব্দুল মালেকসহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন। এরপর বুধবার সন্ধ্যায় পদ্মা নদীর পাড়ে মোবাইল কোর্টের মাধ্যমে ১০ হাজার মিটার নিষিদ্ধ করেন্ট জাল আগুনে পুড়িয়ে ভস্মিভুত করা হয়।

দেখা হয়েছে: 666
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪