|

গৌরীপুরে পেনশনারদের জন্য “অপেক্ষা ঘর” নির্মাণ

প্রকাশিতঃ ৪:৩৯ অপরাহ্ন | জুলাই ০২, ২০১৮

গৌরীপুরে পেনশনারদের জন্য “অপেক্ষা ঘর” নির্মাণ

আরিফ আহমেদ, গৌরীপুরঃ
সাহারা খাতুন, বয়স ৬২। নেত্রকোণা জেলার কেন্দুয়া উপজেলার গন্ডা গ্রাম থেকে এসেছেন স্বামীর পেনশন নিতে। ৩০ বছর ধরে এভাবেই প্রতিমাসে গৌরীপুর আসেন। কতো ঝড়-বৃষ্টি আর প্রতিকূল পরিবেশের শিকার হয়েছেন তার হিসাব নেই।

এ মাসে (জুলাই) পেনশনারদের জন্য এই অপেক্ষা ঘরটি দেখে তার মন আনন্দে নেচে উঠে। প্রতিমাসে দুর-দূরান্ত থেকে আসা পেনশনারদের ট্রেজারির কাজ শেষ করতে দীর্ঘ সময় অপেক্ষা করতে হয় ময়মনসিংহ গৌরীপুর উপজেলা পরিষদ চত্বরে।

এতোদিন তাদের বসার জন্য ছিলো না কোন সুব্যবস্থা। ঝড়-বৃষ্টি বা তীব্র গরমে তাদের অপেক্ষা করতে হতো পরিষদ ভবনের খোলা বারান্দায়। বয়ষ্ক এসব মানুষের কষ্ট উপলব্ধি করে তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার মর্জিনা আক্তার ও গৌরীপুর থেকে নির্বাচিত ময়মনসিংহ জেলা পরিষদ সদস্য এইচ এম খায়রুল বাসার প্রথমে উদ্যোগ নেন পেনশনারদের বসার জন্য একটি ঘর নির্মাণের। ময়মনসিংহ জেলা পরিষদের অর্থায়নে ২০১৬-১৭ অর্থ বছরে ১ লাখ ৯২ হাজার টাকা ব্যয়ে পেনশনারদের বিশ্রাম তথা বসার জন্য “অপেক্ষা ঘর” এর নির্মাণ কাজ শুরু হয়।

গৌরীপুরে পেনশনারদের জন্য “অপেক্ষা ঘর” নির্মাণ

গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম জানান- উপজেলায় প্রায় ১ হাজার তিনশত ৫০ জন পেনশনার রয়েছেন। ময়মনসিংহ জেলা পরিষদের অর্থায়নে ২০১৭ সালে তাদের জন্য অপেক্ষা ঘর নির্মাণের কাজ শুরু হলেও পর্যাপ্ত অর্থ বরাদ্ধ না থাকায় কাজটি শেষ করা যায়নি।

পরবর্তীতে উপজেলা পরিষদ থেকে (এডিপি) অর্থবরাদ্ধ নিয়ে প্রকল্পের মাধ্যমে এর প্রাথমিক নির্মাণ কাজ শেষ করা হয়েছে। এখনো জানালায় থাই গ্লাস লাগানো, রং করানো, বিদ্যুৎ, সিলিং ফ্যানসহ বেশ কিছু কাজ বাকী রয়েছে। জনস্বাস্থ্য প্রকৌশলীর মাধ্যমে পেনশনারদের সুবিধার্থে অপেক্ষা ঘরের সাথে একটি বাথরুম নির্মাণ করা হয়েছে। ইতোমধ্যেই ঘরটি খোলে দেয়া হয়েছে পেনশনারদের জন্য। বাকী কাজ শেষ করে শীঘ্রই আশা করছি ঘরটি আনুষ্ঠানিক উদ্বোধন করা যাবে।

দেখা হয়েছে: 883
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪