|

গৌরীপুরে ঈদগাঁ মাঠ দখলের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

প্রকাশিতঃ ৮:২৭ অপরাহ্ন | সেপ্টেম্বর ১৪, ২০২১

গৌরীপুরে ঈদগাঁ মাঠ দখলের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

গৌরীপুর প্রতিনিধিঃ ময়মনসিংহের গৌরীপুর উপজেলার বোকাইনগর ইউনিয়নের স্বল্প পশ্চিমপাড়া গ্রামে ঈদগাঁ মাঠ দখলের প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ মিছিল করেছেন এলাকাবাসী। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে গ্রামবাসী বিক্ষোভ মিছিল শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারক দিয়েছেন।

এলাকাবাসী ও অভিযোগ সূত্রে জানা যায়, ঈদগাঁ মাঠ পরিচালনা কমিটির সভাপতি আঃ হেকিম, জমিদাতা হেলাল উদ্দিন, আবদুল হেলিম, সাইদুল ইসলাম, নজরুল ইসলাম গং মিলে মাঠটিতে ট্রাক্টর দিয়ে হাল চাষ করে মাষকলাই বুনে দিয়েছেন। মাঠে থাকা তিন লাখ টাকার গাছও তাঁরা বিক্রি করে দিয়েছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়।

স্বল্প পশ্চিম পাড়া গ্রামের আবুল বাসার জানান- পরিচালনা কমিটির সদস্য হেলাল উদ্দিনের বাবা মৌলানা আব্দুর রহিম ১৯৫৬ সালে ২ একর ৩০ শতক জমি ঈদগাঁ মাঠের জন্য ওয়াকফ করে দেন। সেই থেকে উক্ত জমিতে খেলাধুলা ও ঈদের জামায়াত চলে আসছে। জমিটি দখল করার জন্যই তাঁরা চাষাবাদ করেছেন।

গ্রামের বাসিন্দা সুমন মিয়া জানান- ছোট বেলা থেকেই আমরা এ মাঠে খেলাধুলা ও ঈদের নামাজ পড়ছি। হঠাৎ করেই কমিটির লোকজন এখানে হালচাষ করে ফসল বুনে দিয়েছেন।

গৌরীপুর উপজেলা ছাত্র লীগের সাবেক সভাপতি আল মুক্তাদির শাহীন বলেন- প্রায় শতবর্ষী এ মাঠটি এলাকার শিশু-কিশোরদের একমাত্র খেলার মাঠ। দখল করার উদ্দেশ্যেই পরিচালনা কমিটির সদস্যরা পরিকল্পিতভাবে মাঠে হাল চাষ করেছেন।

অভিযোগের ব্যাপারে স্বল্প পশ্চিম পাড়া ঈদগা মাঠ পরিচালনা কমিটির সভাপতি আব্দুল হেকিম বলেন- ঈদগাঁ মাঠের উন্নয়নের জন্য চাষাবাদ করা হয়েছে। এখানে খেলাধুলা করার কোন নিয়ম নেই বলে জানান তিনি।

গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসান মারুফ বলেন- এলাকাবাসীর পক্ষ থেকে স্মারক লিপি দিয়েছে। ঈদগাঁ মাঠটি ওয়াকফকৃত সম্পত্তি। তদন্ত পূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

দেখা হয়েছে: 219
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪