|

গৌরীপুরে গভীর রাতে অগ্নিকাণ্ডে বাসা গোডাউন ও ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

প্রকাশিতঃ ৪:৩৪ অপরাহ্ন | মে ২৮, ২০২১

গৌরীপুরে গভীর রাতে অগ্নিকাণ্ডে বাসা গোডাউন ও ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

গৌরীপুর প্রতিনিধি: ময়মনসিংহের গৌরীপুরে গভীর রাতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় বাসা, ব্যবসা প্রতিষ্ঠান ও গোডাউন পুড়ে ছাই হয়ে গেছে।

বৃহস্পতিবার (২৭ মে) দিনগত রাত ১ টা ২০ মিনিটের দিকে পৌর শহরের হারুন পার্ক এলাকায় জনতা ব্যাংক সংলগ্ন এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে কোন হতা-হতের খবর পাওয়া যায়নি।

প্রত্যদর্শীরা জানান, অগ্নিকান্ডে স্থানীয় পলাশকান্তি বিশ্বাসের বাসা, আনোয়ার হোসেনের স্টুডেন্ট লাইব্রেরী, সুমন বিশ্বাসের ভাই ভাই স্টোর নামে একটি মনোহারী দোকান, জুয়েলের চা’র দোকান ও গৌরীপুর ইলেক্ট্রনিকস’র গোডাউন ঘর এর সম্পূর্ণ মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।এতে প্রায় ২০-২৩ লাখ টাকার ক্ষতি হয়েছে।

খবর পেয়ে ঈশ্বরগঞ্জ উপজেলার ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনায় রক্ষা পায় গৌরীপুর জনতা ব্যাংক শাখাসহ অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান ও বাসাবাড়ি। তবে কিভাবে এ আগুনের সূত্রপাত ঘটেছে এ বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

গৌরীপুরে গভীর রাতে অগ্নিকাণ্ডে বাসা গোডাউন ও ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

খবর পেয়ে গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান আব্দুল হালিম সিদ্দিকী ফোর্স নিয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল পৌঁছান। পুলিশ লোকজনদের নিরাপদ দুরত্বে সরিয়ে নেয় ও ঘটনাস্থলের নিরাপত্তা প্রদান করেন তারা।

ঘটনার পরপরই গৌরীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন খান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান মারুফ ঘটনাস্থল পরিদর্শন করেন।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ গোডাউন ও বাসার মালিক পলাশকান্তি বিশ্বাস জানান, গোডাউনে বৈদ্যুতিক পাখা, রেফ্রিজারেটর, মোটরসাইকেল ছিলো। গোডাউন ও বাসা সব মিলিয়ে তার প্রায় ১০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

স্টুডেন্ট লাইব্রেরির মালিক আনোয়ার হোসেন বলেন, আমার দোকানে বই, স্টেশনারী মালামাল, বিদ্যুৎ ও খেলাধূলাসামগ্রী ছিলো। সব মিলিয়ে আনুমানিক ৮-১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

এ বিষয়ে ঈশ্বরগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ দেলোয়ার হোসেন বলেন, স্থানীয়দের কাছে খবর পেয়ে তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় ৪০ মিনিট চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। এ অগ্নিকান্ডে একটি লাইব্রেরী ও গোডাউনসহ ৩টি দোকান পুড়ে গেছে। অগ্নিকান্ডে কোন হতাহতের ঘটনা ঘটেনি। অগ্নিকান্ডের সূত্রপাত্রের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষ নির্ধারণ করে পরে জানানো হবে।

উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ বলেন, অগ্নিকান্ডের পরপরই ঘটনাস্থল পরিদর্শন করেছি। চূড়ান্তভাবে ক্ষয়ক্ষতি নিরূপণ করে ক্ষতিগ্রস্থদের সহযোগিতা করা হবে।

দেখা হয়েছে: 255
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪