|

গৌরীপুরে সৎ ভাইয়ের বাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাট, থানায় অভিযোগ

প্রকাশিতঃ ৮:৫২ অপরাহ্ন | অগাস্ট ২৪, ২০২০

গৌরীপুর

স্টাফ রিপোর্টার॥ ময়মনসিংহ গৌরীপুরে সৎ ভাইয়ের বাড়িতে হামলা, লুটপাট ও ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে গৌরীপুর থানায় অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগি মো: ওয়াজেদুল হক।

থানার অভিযোগ ও ওয়াজেদুল হকের সাথে কথা বলে জানা যায়, বিবাদী মো: শামছুল হক গং তার সৎ ভাই। তাঁতকুড়া মৌজায় বিআর এস খতিয়ান ১৬৫, দাগ নং ৪২১ তে তাদের পিতা: মৃত তালেব হোসেন ৪ ভাইয়ের নামে ৪০ শতাংশ জমি ক্রয় করে রেখে যান। হিস্যা অনুযায়ী ১০ শতাংশ জমির মালিক ওয়াজেদুল হক। তিনি বিআরএস মূলে নিজের মালিকানার ১০ শতাংশ জমি খারিজ করে খাজনা জমা দেন।

কিছুদিন পূর্বে সরকারি আমিন এসে এলাকার গণ্যমান্য ব্যাক্তিদের উপস্থিতিতে জমি মেপে ওয়াজেদুল হককে তার অংশ বুঝিয়ে দেন। জমি বুঝে পাওয়ার পর তিনি সেই জমিতে বাড়ি নিমার্ণ করেন। জমিটি গৌরীপুর-কলতাপাড়া সড়কের পাশে হওয়ায় এর আর্থিক মূল্য প্রায় কোটি টাকা।

বিবাদী শামছুল হক দীর্ঘদিন ধরেই ওয়াজেদুল হকের ১০ শতাংশ ভূমি নিজের দখলে নেওয়ার জন্য নানা চেষ্টা ও ফন্দিফিকির করে আসছেন। ওয়াজেদুল হকের অভিযোগ- তার স্বাক্ষর জাল করে উক্ত ভুমির একটি নকল দলিল শামছুল হক তৈরি করেছেন।

এনিয়ে ইতোপূর্বে স্থানীয় গন্যমান্য ব্যাক্তিদের উপস্থিতিতে বেশ কয়েকবার শালিস দরবার অনুষ্ঠিত হয়েছে। কিন্তু শামছুল হক গং কোন অবস্থাতেই ওয়াজেদুল হককে তার প্রাপ্য জমি বুঝিয়ে দিতে রাজি নয়। এমনকি ওয়াজেদুল হকের বসত বাড়িতে একাধিকবার হামলা, ভাংচুর ও লুটপাট করেছে শামছুল হক গং।

সর্বশেষ গত রবিবার (২৩ আগস্ট) বিকাল ৫টায় উক্ত জমিতে ওয়াজেদুল হকের নির্মিত বাড়িটি শামছুল হক গংসহ ৪০/৪৫ জন সন্ত্র্যাসী দেশিয় অস্ত্র, স্বস্ত্রে সজ্জিত হয়ে ভেঙ্গে লুটপাট করে নিয়ে যায়। এসময় ওয়াজেদুল হক ও তার স্ত্রী মোছা: মমতা বেগম বাঁধা দিলে সন্ত্রাসীরা তাদের বেদম মারধর করে। তাদের ডাক-চিৎকারে এলাকার লোকজন ছুটে আসলে হামলাকারীরা তাদের হুমকি দিয়ে ঘরের চালাসহ অন্যান্য মালামাল নিয়ে চলে যায়। এসময় তিনি নিরুপায় হয়ে জাতীয় জরুরী নম্বর ৯৯৯ এ কল করেন। গৌরীপুর থানার এসআই সোলায়মান ফোর্স নিয়ে ঘটনাস্থলে ছুটে গেলে তার আগেই হামলাকারীরা পালিয়ে যায়।

এ ঘটনায় গৌরীপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন মো: ওয়াজেদুল হক। মামলায় অভিযুক্তরা হলেন- ১। মো: শামছুল হক (৬০), মো: সিরাজ মিয়া (৫৫), পিতা: মৃত তালেব হোসেন, ৩। মো: জয়নাল মিয়া (৩৫), ৪। মো: উছমান গনি (৪০), পিতা: মো: শামছুল হক, ৫। মোছা: রেজিয়া আক্তার (৫৫), স্বামী: মো: শামছুল হক, ৬। মোছা: রেহেনা বেগম (৪০), স্বামী: মো: রিপন মিয়া, ৭। মো: মাজহারুল ইসলাম (৩৭), পিতা: মো: আনু মিয়া, সর্ব সাং তাতকুড়া, গৌরীপুর, ময়মনসিংহ।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ বোরহান উদ্দিন বলেন- ৯৯৯ থেকে কল পাওয়ার পর তাৎক্ষণিক ঘটনাস্থলে ফোর্স পাঠানো হয়েছে। এনিয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন ওয়াজেদুল হক। যেহেতু বিষয়টি পারিবারিক ও জমি সংক্রান্ত তাই উভয় পক্ষকে থানায় কাগজপত্রসহ ডাকা হবে, মিমাংসা না হলে অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করা হবে।

দেখা হয়েছে: 309
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪