|

গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী ইকবাল হোসেন জুয়েল

প্রকাশিতঃ ৫:১০ অপরাহ্ন | অগাস্ট ২৭, ২০২২

ইকবাল হোসেন জুয়েল

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধিঃ দীর্ঘ ১৬ বছর বিলম্বে আগামী ১৪ সেপ্টেম্বর হতে যাচ্ছে ময়মনসিংহের গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন। এ সম্মেলনকে ঘিরে ইতোমধ্যে সরগরম হয়ে উঠেছে গৌরীপুরের রাজনৈতিক অঙ্গন।

চা-স্টল কিংবা রেস্তোরাঁ, আলোচনার কেন্দ্রবিন্দুতে গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন। নানা ব্যাখ্যা বিশ্লেষণ চলছে কারা আসছেন আগামী দিনের নেতৃত্বে। বিশেষ করে সভাপতি ও সাধারণ সম্পাদক পদের মতো গুরুত্বপূর্ণ নেতৃত্বে কারা আসছেন এনিয়ে চলছে নানা জল্পনা কল্পনা।

জানা যায়, সাধারণ সম্পাদক পদে অনেকের নাম আলোচনায় থাকলেও তৃণমূলের নেতা কর্মীদের কাছে প্রথম পছন্দ হিসেবে গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের বর্তমান কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জুয়েলের নামই শোনা যাচ্ছে বিভিন্ন মহল থেকে। আওয়ামী পরিবারের সন্তান জুয়েল দলের জন্য সবসময়ই নিবেদিত প্রাণ। সাধারণ কর্মীদের যেকোনো বিপদে-আপদে ও প্রয়োজনে পাশে থাকেন তিনি।

গৌরীপুর পৌরসভার দুই বারের নির্বাচিত সাবেক চেয়ারম্যান ও আমৃত্যু পৌর আওয়ামী লীগের সভাপতি মরহুম আব্দুল আলীর জৈষ্ঠ্যপুত্র সাংবাদিক ইকবাল হোসেন জুয়েল। তিনি গৌরীপুর প্রেসক্লাবে একাধিকবার সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করেছেন। জন্মলগ্ন থেকেই রাজনীতির ছত্রছায়ায় বেড়ে উঠা ইকবাল হোসেন জুয়েল আওয়ামী লীগের দুঃসময়ের রাজপথের পরীক্ষিত সৈনিক।

তিনি গৌরীপুর পৌর ছাত্র লীগের সভাপতি, উপজেলা ছাত্র লীগের সহ-সভাপতি, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র লীগের প্রাণী বিদ্যা বিভাগের আহবায়ক, গৌরীপুর পৌর আওয়ামী লীগের আহবায়কের দায়িত্ব পালন করেছেন। ছাত্র জীবন থেকেই লড়াই সংগ্রামে তিনি সবসময়ই থেকেছেন রাজপথে। স্বৈরাচার বিরোধী আন্দোলনে সক্রিয় অংশ গ্রহণ, বিএনপি-জামাত জোট সরকারের আমলে তিনি বার বার হামলা, মামলা, নির্যাতনের শিকার হয়েছেন ও কারাবরণ করেছেন। হয়রানির শিকার হয়েছেন প্রতিনিয়ত।

যে কারণে তৃণমূলের নেতা-কর্মীরা মনে করেন ইকবাল হোসেন জুয়েল সাধারণ সম্পাদক নির্বাচিত হলে তাঁর বলিষ্ঠ নেতৃত্বে নবউদ্যামে এগিয়ে যাবে গৌরীপুর উপজেলা আওয়ামী লীগ। একটি শক্তিশালী সংগঠন হিসেবে দলের যেকোন প্রয়োজনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে এ কমিটি। গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের দীর্ঘদিনের নেতৃত্ব শূণ্যতায় দলের যে ক্ষতি হয়েছে তাও দ্রুত পূরণ করা সম্ভব হবে।

গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী ইকবাল হোসেন জুয়েল জানান- রাজনৈতিক শিক্ষাটা তিনি ছোটবেলা থেকেই পারিবারিকভাবে পেয়েছেন। তাঁর পিতা মরহুম আব্দুল আলী সারাজীবন সাধারণ মানুষের জন্য কাজ করে গেছেন। তৃণমূলের নেতা-কর্মীরাই মূলত আওয়ামী লীগের প্রাণ।

গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হলে তিনি প্রথমেই জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে উপজেলার তৃণমূলকে শক্তিশালী সংগঠন হিসেবে গড়ে তোলবেন। দীর্ঘদিন সম্মেলন না হওয়ায় ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ সাংগঠনিকভাবে কিছুটা ঝিমিয়ে পড়েছে, সম্মেলনের মাধ্যমে তা নবউদ্যামে গড়ে তোলবেন বলে জানান ইকবাল হোসেন জুয়েল।

দেখা হয়েছে: 179
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪