|

ময়মনসিংহ ঘাগড়া ইউপি চেয়ারম্যানের স্বীকারুক্তি মূলক প্রতিবাদ প্রকাশ

প্রকাশিতঃ ১২:২১ অপরাহ্ন | অক্টোবর ২৩, ২০১৯

ময়মনসিংহ ঘাগড়া ইউপি চেয়ারম্যানের স্বীকারুক্তি মূলক প্রতিবাদ প্রকাশ

স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের সদর উপজেলার ১১ নং ঘাগড়া ইউনিয়নের চেয়ারম্যান শাহজাহান সরকার সাজুর বিরুদ্ধে গত ২৪,২৫ ও ২৬ সেপ্টেম্বর ঢাকার জাতীয় দৈনিক দেশ বার্তা পত্রিকায় “৪০ দিনের কর্মসূচীর সিংহভাগ টাকা লুটপাটের অভিযোগ” “ বিভিন্ন খাতে লাখ লাখ টাকার দুর্নীতি’’ ও “ উন্নয়নের নামে মসজিদ মাদরাসার টাকাও আত্মসাৎ করেছেন” শিরোনামে তিনটি সংবাদ, মুভি বাংলা টিভিতে কয়েকটি প্রতিবেদন ও কয়েকটি অনলাইন পত্রিকাসহ অপরাধ বার্তায় সংবাদ প্রকাশ হয়।

এ নিয়ে স্থানীয় জনগণের মাঝে আলোচনা সমালোচনা শুরু হয়। পরে ময়মনসিংহের স্থানীয় সরকার মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আব্দুল আলীম ও উপজেলা নির্বাহী অফিসার হাফিজুল ইসলাম পরিদর্শন করেন। আব্দুল আলীম অভিযোগের সত্যতা পেলেও উপজেলা নির্বাহী অফিসার সুনির্দিষ্ট অভিযোগ নয় বলে বিষয়টি আমলে নেয় নি।

এ দিকে ১১ নং ঘাগড়া ইউনিয়নের চেয়ারম্যান শাহজাহান সরকার সাজু দৈনিক দেশ বার্তা পত্রিকা প্রকাশিত ৩টি সংবাদের “ উন্নয়নের নামে মসজিদ মাদরাসার টাকাও আত্মসাৎ করেছেন” শিরোনামে একটির প্রতিবাদ প্রকাশ করেন ২০ অক্টোবর ২০১৯ইং রবিবার। প্রকাশিত সংবাদটি নিয়ে স্থানীয় জনগনের মাঝে স্বীকাররুক্তি মূলক প্রতিবাদ প্রকাশ করেছেন বলে চাপা গুঞ্জন বিরাজ করছে।

প্রকাশিত সংবাদের প্রতিবাদের নিন্ম রূপঃ
“ময়মনসিংহে ঘাগড়া ইউপি চেয়ারম্যান বিভিন্ন খাতে উন্নয়নের নামে মসজিদ মাদ্রাসার টাকাও আত্মসাৎ করছেন” শিরোনামে ২৬ সেপ্টেম্বর দৈনিক দেশ বার্তা পত্রিকায় সংবাদের প্রতিবাদ জানিয়েছেন ময়মনসিংহ সদর উপজেলার ১১ নং ঘাগড়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি শাহজাহান সরকার সাজু।

এতে মূল বক্তব্য হিসেবে তিনি দাবি করেন, প্রকাশিত সংবাদে তাকে জড়িয়ে এবং তার বিরুদ্ধে যেসব অভিযোগ উপস্থাপন করা হয়েছে, তা মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যমুলক। বলা হয়, তার সম্মানহানি করার লক্ষ্যে এ ধরনের মিথ্যা অসত্য বক্তব্য ও তথ্য উপস্থাপন করা হয়েছে।

তাছাড়া তিনি বলেন, এলাকাবাসির ভালোবাসা ও উন্নয়নমুল কার্যক্রমের জনপ্রিয়তায় আমি পর পর দ্বিতীয়বার ১১ নং ঘাগড়া ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হই‘ আমার ব্যক্তিগত ও পারিবারিক জীবন অত্যন্ত ভালো, যা আমার এলাকাবাসি অবগত। একটি বিরোধী চক্র এলাকার উন্নয়ন ও আমার দলীয় অর্জন নষ্ট করতে মরিয়া হয়ে কৌশলে এ প্রতিবেদককে প্রভাবিত করে অসত্য, মিথ্যা, বানোয়াট উদ্দেশ্যমুলক সংবাদ প্রকাশ করিয়েছেন। আমি এ সংবাদগুলোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এ ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক বলেন, চেয়ারম্যান সাহেব প্রতিবাদ প্রকাশ করেছেন আমরা পড়েছি। ৩ টি সংবাদের মাঝে একটি সংবাদের প্রতিবাদ প্রকাশ করেছেন। আমরাও জানি বাকি ২টি সংবাদে যা প্রকাশ করেছে তা সবই সত্য তাই চেয়ারম্যান সাহেব প্রতিবাদ দিতে পারেনি। আমার শুনেছি দেশ বার্তা ও মুভি বাংলা টিভির প্রতিবেদকে নাকি মামলা করার হুমকিও দিছে। আসলে কিছু তেলবাজদের কারণে সত্য লিখেও কোন কিছু হয় না।

নাম প্রকাশে অনিচ্ছুক জানান, যা সত্য তাই লিখেছে। উপজেলা নির্বাহী অফিসারের সামনে দেখলাম সংবাদের প্রতিবাদ করছে। কিছুক্ষণ পরে আবার তারাই বিভিন্ন সমস্যা তুলে ধরে কাজ চাইছেন। উপজেলা নির্বাহী অফিসার এতে কি কিছুই বুঝেনি এলাকায় কত টুকু উন্নয়ন হইছে। না কি আইনের অপব্যবহার করছেন। চেয়ারম্যান সাব সংবাদের প্রতিবাদ দিছেন। একটির কিন্তু বাকি দুইটিত তার ভাষাতেই সত্য বলে প্রমাণ করছে। আর আমরাত জানি সত্য সত্যই হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক আরেক জন জানান, সত্য কথা লিখেছে। এলাকার লোকজন প্রকাশ্যে কিছু বলতে পাচ্ছে না চেয়ারম্যানের ভয়ে। যখন সংবাদ প্রকাশ হয়েছে তখন ফেইসবুকে শেয়ার করলেও লোকজনকে ভয়বীতি দেখিয়েছে। যারা টিভিতে স্বাক্ষাৎকার দিয়েছে তাদেরকে ধরে এনে শাসিয়েছে। আর সাংবাদিকের নামে মামলা করবে এটাইত স্বাভাবিক কারণ অবৈধ টাকা খরচ করলেকি কষ্ট লাগে। আরে চেয়ারম্যান সাব মামলা না করে এলাকবাসীর উপকার করেন। তাইলে এই পুরিতেও ভালো থাকবেন ঐ পুরিতেও ভালো থাকবেন।

এলাকাবাসীর পক্ষে নাম প্রকাশে অনিচ্ছুক বলেন, উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আমার অনুরোধ, উপজেলা নির্বাহী অফিসার এই চেয়ারম্যানের পক্ষে তাই তিনি সত্যকে মিথ্যা ও মিথ্যাকে সত্য দেখছেন। তাইত মেম্বারগণ তার বিরুদ্ধে জনপ্রশাসন মন্ত্রণালয় বরাবর আবেদন করেছেন। আর সেই ব্যক্তি পরিদর্শনে এসেকি জনগণের পক্ষে কথা বলবে। আমরা উর্ধ্বতন কর্তৃপক্ষের তদন্ত পূর্বক ব্যবস্থা চাই।

এ প্রতিবাদ নিয়ে এলাকায় মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে বলে জানা গেছে। চলছে চাপা গুঞ্জন। উর্ধ্বতন কর্তৃপক্ষের সৃষ্টি কামনা করছেন সুশিল সমাজ, এলাকার বিশিষ্ট্য ব্যক্তিবর্গসহ গরিব ও হতদরিদ্র ইউনিয়ন বাসী।

দেখা হয়েছে: 994
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪