|

ছাত্রলীগ সভাপতি প্রার্থী হত্যা মামলার আসামি ও বিবাহিত ব্যক্তি

প্রকাশিতঃ ১১:২৮ অপরাহ্ন | সেপ্টেম্বর ১৮, ২০২১

আশুলিয়ায় ছাত্রলীগ সভাপতি প্রার্থী হত্যা মামলার আসামি ও বিবাহিত ব্যক্তি

সাভার প্রতিনিধি: আশুলিয়া থানা ছাত্রলীগের কমিটি গঠনকে কেন্দ্র করে শুরু হয়েছে নেতাকর্মীদের দৌড়ঝাঁপ। বিভিন্ন পদের পার্থীদের ২০ সেপ্টেম্বর তারিখের মধ্যে জীবনবৃত্তান্ত জমা দিতে বলা হয়েছে জেলা ছাত্রলীগের পক্ষ থেকে। এরআগে গত ২৮ জানুয়ারী কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ার কারণ দেখিয়ে বিলুপ্ত করা হয় থানা ছাত্রলীগের পূর্বের কমিটি।

এর সাত মাস পর আশুলিয়া থানা ছাত্রলীগের নতুন কমিটির গঠনের লক্ষে গত ১২ সেপ্টেম্বর জীবনবৃত্তান্ত আহ্বান করা হয়। তবে থানা কমিটির সভাপতি পদে আবেদনের জন্য ইতেমধ্যে যারা প্রস্তুতি নিয়েছেন তাদের মধ্যে একজন বিবাহিত ও অপরজন আলোচিত হত্যা মামলার প্রধান আসামি।

খোঁজ নিয়ে জানা যায়, ২০১৫ সালে আশুলিয়া থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পান সুবন্দি এলাকার আবুল হোসেনের ছেলে নাদিম হোসেন। ছাত্রলীগের পদে বসার পর এলাকায় হয়ে উঠেন বেপরোয়া। ২০১৬ সালের ২৫ আগষ্ট পূর্ব শত্রুতার জেরে শাহিন নামের এক যুবককে কুপিয়ে ও পরে গুলি হত্যা করেন। এ ঘটনায় নিহতের মা মামলা দায়ের করলে গ্রেপ্তার হন নাদিম। মামলার প্রধান আসামি নাদিমকে অভিযুক্ত করে এ বছরের ২৫ জুলাই তদন্ত প্রতিবেদনও দেয় সিআইডি।

এই মামলায় কয়েক বছর কারাবাসের পর সম্প্রতি জামিনে থাকা হত্যা মামলার প্রধান আসামি নাদিম হোসেন এখন আশুলিয়া থানা ছাত্রলীগের সভাপতি পার্থী। হত্যা মামলায় গ্রেপ্তারের পূর্বে গণ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে ৩য় বর্ষের ছাত্র থাকলেও বর্তমানে বন্ধ রয়েছে তার পড়াশোনা।

অপর সভাপতি প্রার্থী শাহরিয়ার মামুন জিতু প্রেমের সম্পর্কে জড়িয়ে কয়েক মাস আগে আশুলিয়ার নলাম এলাকার এক মেয়েকে গোপনে বিয়ে করেন। বিয়ের বিষয়টি তার পরিবার মেনে না নেয়ার স্ত্রীকে নিজের বাড়িতে রাখেননা। তবে শশুরবাড়িতে নিয়মিত যাতায়াত রয়েছে তার। আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে র্দীঘদিন দায়িত্ব পালন করা জিতু লেখাপড়া বন্ধ করেছেন কয়েক বছর আগেই। বর্তমানে ছাত্রত্ব না থাকা ও বিবাহিত হয়েও তিনি থানা ছাত্রলীগের সভাপতি পদে পার্থী হয়েছেন।

এ বিষয়ে হত্যা মামলার আসামি নাদিম হোসেন বলেন, তিনি ছয় মাস ধরে জামিনে রয়েছেন। নতুন করে রাজনীতিতে সক্রিয় হতে থানা ছাত্রলীগের সভাপতি পদে সিভি জমা দিবেন। তবে হত্যা মামলাটি রাজনৈতিক বলে দাবি তার।

অন্যদিকে সভাপতি পদে নিজের প্রার্থীতার কথা স্বীকার করে শাহরিয়ার মামুন জিতু বলেন, বর্তমানে তিনি কোন জায়গার ছাত্র না থাকলেও নতুন করে ভর্তি হবেন। তবে বিয়ের বিষয় অস্বীকার করে আগামী দু-একদিনের মধ্যে জেলা ছাত্রলীগের কাছে তার জীবন বৃত্তান্ত জমা দিবেন বলে জানান।

এদিকে বিতর্কিত ব্যক্তিরা থানা কমিটির গুরুত্বপূর্ণ পদে প্রার্থী হওয়ার বিষয়ে জানতে চাইলে ঢাকা জেলা উত্তর শাখা ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলাম বলেন, ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী অছাত্র, বিবাহিত ও সংগঠন বিরোধী কর্মকান্ডে জরিতদের কমিটিতে আসার কোন সুযোগ নেই। এছাড়া ব্যবসায়ী, চাকরিজীবী ও ২৯ বছরের অধিক বয়সের ব্যক্তিদের কমিটিতে স্থান দেয়া হবেনা

দেখা হয়েছে: 180
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪