|

ছিনতাই মামলায় ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

প্রকাশিতঃ ১০:২২ অপরাহ্ন | ফেব্রুয়ারী ০৭, ২০২০

ছিনতাই মামলায় ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ চট্টগ্রামের সাতকানিয়া থানা পুলিশ অভিযান চালিয়ে স্বর্ণ ব্যবসায়ীর টাকা ছিনতাই মামলার আসামি ছাত্রলীগ নেতা মোহাম্মদ রিদোয়ানকে (২৭) গ্রেপ্তার করেছে। তার বিরুদ্ধে সাতকানিয়া ও লোহাগাড়া থানায় মারামারি, চুরি ও নারী ও শিশু নির্যাতনসহে একাধিক মামলা রয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

বুধবার রাতে উপজেলার কেরানীহাট এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সফিউল কবীর অভিযান চালিয়ে গ্রেপ্তার করে তাকে। বৃহস্পতিবার রিদোয়ানকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলে জানান ওসি। রিদোয়ান উপজেলার জনার কেঁওচিয়া গ্রামের ব্যবসায়ী পাড়ার নুরুল কবিরের ছেলে ও সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সম্পাদক।

মামলা সূত্রে জানা যায়, গত বছর ২০ জুলাই সকাল ১১টার সময় স্বর্ণ ব্যবসায়ী সাতকানিয়া বাসিন্দা উত্তম ধর কক্সবাজার জেলার রামু উপজেলায় তার ব্যবসা প্রতিষ্ঠানে যাচ্ছিলেন। পথে উপজেলার আনু ফকির দোকান এলাকায় সিএনজি অটোরিকশার গতিরোধ করে রিদোয়ানসহ আরও কয়েকজন মিলে ৩ লক্ষ ৫২ হাজার টাকাসহ ১টি আইফোন ও ১টি নকিয়া মোবাইল সেট ছিনতাই করে ।

এ ঘটনায় স্বর্ণ ব্যবসায়ী উত্তম ধর বাদী হয়ে রিদোয়ানসহ অন্যান্য অজ্ঞাতনামাদের আসামি করে সাতকানিয়া থানায় একটি ছিনতাই মামালা দায়ের করেন। এ ঘটনার পর থেকে আসামী রিদোয়ান গ্রেফতার এড়াতে এলাকা ছেড়ে আত্মগোপন করে ছিলেন।

এছাড়াও থানা পুলিশ সূত্রে জানা যায়, গত ৩ বছর আগে মোটরসাইকেল চুরির অপরাধে থানা পুলিশ মোহাম্মদ রিদোয়ানসহ ৪ জনকে গ্রেপ্তার করে। ওই সময় তাদের কাছ থেকে একটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করে। এরপর কয়েক মাস কারাভোগ করে জামিনে এসে আবারও বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ে রিদোয়ান।

ছাত্রলীগের একাধিক সূত্রে জানা যায়, গত বছর সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের কমিটিতে রিদোয়ানসহ আরও কয়েকজন অপরাধীকে অন্তর্ভুক্ত করায় স্থানীয় ছাত্রলীগ নেতা-কর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছিল। পরে জেলা ছাত্রলীগ ওই কমিটি বিলুপ্ত ঘোষণা করেছিলেন।

সাতকানিয়া থানা পুলিশের এসআই আহসান হাবীব বলেন, কয়েক মাস আগে একটি ছিনতাইয়ের ঘটনার পর থেকে ছাত্রলীগ নেতা মোহাম্মদ রিদোয়ান পলাতক ছিলেন। পুলিশ তাকে গ্রেফতারে জন্য একাধিক বার বিভিন্ন স্থানে অভিযান চালায়। অবশেষে গত বুধবার সন্ধ্যায় পুলিশের হাতে ধরা পড়ে রিদোয়ান।

সাতকানিয়া থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ সফিউল কবীর বলেন, গোপন সংবাদে অভিযান চালিয়ে ছিনতাই, অস্ত্র, নারী ও শিশু নির্যাতন আইনে একাধিক মামলার আসামি রিদোয়ানকে গ্রেপ্তার করেছে পুলিশ। এছাড়া তার বিরুদ্ধে এলাকায় বিভিন্ন অপরাধে জড়িত থাকাসহ অসংখ্য অভিযোগ আছে।

দেখা হয়েছে: 342
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪