|

জনশূন্য লক্ষ্মীপুর: অসহায়রা পেল ইউএনওর খাদ্যসামগ্রী

প্রকাশিতঃ ৪:৪৬ অপরাহ্ন | মার্চ ২৬, ২০২০

জনশূন্য লক্ষ্মীপুর: অসহায়রা পেল ইউএনওর খাদ্যসামগ্রী

মো.রুবেল হোসেন, লক্ষ্মীপুরঃ প্রাণঘাতী করোনা-ভাইরাস প্রতিরোধে লক্ষ্মীপুরে নিত্যপণ্য, ফার্মেসি, হাসপাতাল ব্যতিত সকল ধরণের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়েছে। একই সাথে রিকশা, ভ্যানসহ সকল ধরণের যান চলাচলও বন্ধ করে দিয়েছে জেলা প্রশাসন।

এতে ব্যস্ত শহর অনেকটাই ফাঁকা ও জনশূন্য। আয় বন্ধ হয়ে যাওয়া দিনমজুর ও খেটে খাওয়া মানুষের মধ্যে আতংকে বিরাজ করছে। নির্বাহী ম্যাজিষেষ্ট্রটদের নেতৃত্বে মাঠে টহল দিচ্ছে সেনাবাহিনী।

আজ পর্যন্ত লক্ষ্মীপুরে নতুন ৬৯ জনসহ মোট ৮৭২ জন হোম কোয়ারাইন্টাইনে আছে। হোম কোয়ারাইন্টাইনে থাকা ব্যক্তিদের বাড়িতে গিয়ে নির্বাহী ম্যাজিষেষ্ট্রটদের অধিনে সেনাবাহিনী টহল দিচ্ছে। এছাড়াও জনসচেতনতায় কাজ করছে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপজেলা প্রশাসন ও সিভিল সার্জন সহ সকল জনপ্রতিনিধিরা।

জনশূন্য লক্ষ্মীপুর: অসহায়রা পেল ইউএনওর খাদ্যসামগ্রী

এদিকে লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুর রিদোয়ান আরমান শাকিল তার ব্যক্তিগত উদ্যোগে অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। সকালে সদর উপজেলা জকসিন বাজারের বিভিন্ন স্থানে পায়ে হেঁটে চাল-ডাল, তেল-লবণসহ খাদ্যসামগ্রী বিতরণ করেন ইউএনও আরমান শাকিল। এতে প্রতিটি পরিবারের জন্য এক সপ্তাহের খাদ্যসামগ্রী দেয়া হয়।

করোনাভাইরাস প্রতিরোধে একই সময় জকসিন-বাজারে বিভিন্ন যানবাহনে জীবাণুনাশক স্প্রে ক ইউএনও আরমান শাকিল। তার সাথে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মামুনুর রশিদ।

সদর উপজেলা নির্বাহী অফিসার শফিকুর রিদোয়ান আরমান শাকিল জানান, করোনা ভাইরাস প্রতিরোধে হাঁট বাজার বন্ধ হলে সবচেয়ে বেশি ক্ষতির সম্মুক্ষিন হবে ক্ষুদ্র ও ছিন্নমূল মানুষরা। তাদের আয় রোজগারে পুরো পরিবার চলে। তাই আমার সামর্থ্য অনুযায়ী তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি।

এ দিকে জেলা শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী শহরের অপ্রয়োজনীয় সকল দোকান বন্ধ রয়েছে। জরুরী প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বাহির হচ্ছেন না। জন- সচেতনতায় মাঠে কাজ করছেন জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন।

দেখা হয়েছে: 525
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪