|

জনসমাগম সৃষ্টি করে ফেরীঘাটের দায়িত্ব বুঝে নিলেন ইউসুফ ছৈয়াল

প্রকাশিতঃ ১০:৪৭ অপরাহ্ন | জুলাই ০১, ২০২০

জনসমাগম সৃষ্টি করে ফেরীঘাটের দায়িত্ব বুঝে নিলেন ইউসুফ ছৈয়াল

স্টাফ রিপোর্টারঃ সামাজিক দূরত্ব না মেনে জনসমাগম সৃষ্টি করে লক্ষ্মীপুর সদর উপজেলার মজুচৌধুরীরর হাটের ফেরীঘাটের দায়িত্ব বুঝে নিয়েছেন চররমনী মোহন ইউপি চেয়ারম্যান আবু ইউসুফ ছৈয়াল। চলতি অর্থ বছরে জেলা পরিষদ থেকে ঘাটের ইজারা নেন তার ভাতিজা বাবুল।

জেলা পরিষদ থেকে বুধবার ইউপি চেয়ারম্যান ছৈয়ালকে আনুষ্ঠানিভাবে ঘাটের দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়। এ সময় ঘাটে কয়েকশ লোক জড়ো করে জটল্লা সৃষ্টি করান ইউপি চেয়ারম্যান ইউসুফ ছৈয়াল। চতুর্দিকে মানুষের জট অন্যদিকে পুলিশের বিপুল সংখ্যক সদস্যও সেখানে উপস্থিতি দেখা গেছে।

জেলা পরিষদের পক্ষ থেকে তাকে ঘাটের দায়িত্ব বুঝিয়ে দেন সার্ভেয়ার মো. মিজানুর রহমান।

করোনাকালীন সময়ে শত শত লোকজনের জনসমাগমকে ভালোভাবে দেখছেন না স্থানীয় লোকজন। তাদের মতে, করোনার এ মহামারির সময়ে জনসমাগম করায় ওই এলাকা করোনাভাইরাসের ঝুঁকিতে পড়েছে।

জানা গেছে, ২০২০-২১ অর্থ বছরের জন্য ইউপি চেয়ারম্যান ছৈয়াল মজুচৌধুরীর হাটের ইজারা নেন বাবুল মিয়া নামে তার এক ভাতিজার নামে। এর আগে ঘাটের দায়িত্বে ছিলেন তারই প্রতিদ্বন্ধী ও জেলা পরিষদের সদস্য মো. আলমগীর হোসেন নামের আরেক প্রভাবশালী। ঘাটের দখল নিয়ে দুইজনের মধ্যে দ্বন্ধ লেগে থাকতো। দুই পক্ষের সমর্থিত লোকজনের মধ্যে একাধিকবার হামলার ঘটনাও ঘটেছে।

অভিযোগ রয়েছে, বিগত ১০-১২ বছর ধরে ইজারা ছাড়া ঘাটের অবৈধ দখলদার ছিলেন আলমগীর হোসেন ওরফে আলমগীর মেম্বার। কিন্ত চলতি অর্থ বছরে ইউসুফ ছৈয়াল ঘটের ইজারা নেওয়ায় সরে যেতে হলো আলমগীর মেম্বারকে।

বুধবার (১ জুলাই) অনুষ্ঠানিকভাবে ঘাট বুঝিয়ে নিতে বিভিন্নস্থান থেকে লোকজন জড়ো করান চেয়ারম্যান ছৈয়াল। কয়েকশ লোককে সাথে করে দল বেঁধে ঘাটের বিভিন্নস্থানে ঘুরে দায়িত্ব বুঝে নিয়েছেন তিনি। এছাড়া লোক জড়ো করে মিলাদও পড়ান ইউপি চেয়ারম্যান। কোন রকম সামাজিক দূরত্ব না মেনে এমন লোক সমাগম করার ঘটনায় স্থানীয়দের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

দেখা হয়েছে: 392
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪