|

শার্শায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা আদায় অব্যাহত

প্রকাশিতঃ ৭:৪৩ অপরাহ্ন | এপ্রিল ১১, ২০২০

শার্শায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা আদায় অব্যাহত

সোহেল রানা, শার্শা (যশোর) প্রতিনিধিঃ যশোরের শার্শা ও বেনাপোল সরকারি আদেশ অমান্য করে খাবারের দোকান, চায়ের দোকান,যাত্রী পরিবহনে সামাজিক দূরত্ব বজায় না রাখা ওয়েল্ডিং এর দোকান খোলা রেখে জনসমাগম করার অভিযোগে ৪ হাজার ৭শ’ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার দিনব্যাপী পুলিশ ফোর্সসহ উপজেলার নিজামপুর, গোড়পাড়, লক্ষণপুর, শিকারপুর, বাহাদুর, শাকারিপোতা, বোয়ালিয়া, পোড়াবাড়ি নারায়নপুর, বেনাপোল পৌরসভার বিভিন্ন বাজার বিকালে নাভারণ, উলাশী,জাঁমতলা, সাতমাইল, বাগআঁচড়া, সেঁতাই, গোগা বাজার মনিটরিং কালে এ জরিমানা আদায় করেন শার্শা উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) খোরশেদ আলম চৌধুরী।

এসময় বিভিন্ন বাজারে এবং স্থানে আইন অমান্য করে খাবারের দোকান, চায়ের দোকান, যাত্রী পরিবহনে সামাজিক দূরত্ব বজায় না রাখা, ওয়েল্ডিং এর ওয়ার্কসপ খোলা রেখে জনসমাগম করার অপরাধে ০৮জন ব্যক্তি/ দোকানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। নিজামপুর বাজারে মুছা করিমকে ৫০০/- টাকা, গোড়পাড়া বাজারে গোলাম মোস্তফা, মহিউদ্দিন, আকাশ রহমানকে যথাক্রমে ১,০০০/- টাকা, ৫০০/- টাকা, ৫০০/- টাকা এবং লক্ষণপুর বাজারের মোকলেচুর রহমানকে ১০০/- টাকা জরিমানা করা হয়।

বিকালে শার্শা ইউনিয়নাধীন মোঃ মোমিনকে চায়ের দোকান খোলা রাখার অপরাধে ১০০/- টাকা এবং সামাজিক দূরত্ব বজায় না রাখে ফার্মেসীতে ঔষধ বিক্রি করার অপরাধে বাগআঁচড়া বাজারস্হ ফারিয়া ফার্মেসী এবং আশা ফার্মেসীকে ১,০০০/- টাকা হারে জরিমানা করা হয়। মোট ০৮ টি প্রতিষ্ঠানের বিপরীতে আদায়কৃত জরিমানার পরিমাণ সর্বমোট ৪,৭০০/-(চার হাজার সাতশত) টাকা।

এসময় বিভিন্ন মসজিদে ০৫জনের বেশি মুসল্লী জামাতে নামাজ আদায় করতে দেখা যাওয়ায় সম্মানিত মুসল্লীগণকে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জামাতে নামাজ আদয়ের বিষয়ে ইসলামিক ফাইন্ডেশনের বিশেষ বিজ্ঞপ্তির বিষয়ে অবহিত করা হয় এবং ০৫জন মুসল্লী মসজিদে প্রবেশ করলে মসজীদের গেইট লক করে দেওয়া জন্য অনুরোধ করা হয় এবং সকল মুসল্লী আমার সাথে একমত পোষণ করেন।

উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) খোরশেদ আলম চৌধুরী বলেন,করোনা ভাইরাস বিস্তার প্রতিরোধে অপ্রয়োজনে বিভিন্ন স্থানে ভিড় না করা এবং সামাজিক দূরত্ব বাজায় রাখার জন্য সকল ব্যবসায়ী,সাধারণ মানুষকে বোঝানো স্বত্বেও তারা আইন অমান্য করে দোকান পাট খোলা রাখার অভিযোগে তাদের এ জরিমানা করা হয়েছে।

এসময় পথচারী ও সাধারণ মানুষকে করোনা ভাইরাস বিস্তার প্রতিরোধে অযথা ঘুরাফেরা না করে বাসায় অবস্থান করার জন্য বলা হয় এবং মাস্ক ও সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে সচেতন করা হয়।তিনি আরও বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ অভিযান অব্যাহত থাকবে।

দেখা হয়েছে: 471
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪