|

গৌরীপুরে ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ অনুষ্ঠিত

প্রকাশিতঃ ৯:০৯ অপরাহ্ন | নভেম্বর ৩০, ২০২০

গৌরীপুরে ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ অনুষ্ঠিত

আরিফ আহম্মেদঃ ময়মনসিংহের গৌরীপুরে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ অনুষ্ঠিত হয়েছে। গৌরীপুর উপজেলা প্রশাসনের আয়োজনে আর কে সরকারি উচ্চ বিদ্যালয়ে ২৯ ও ৩০ নভেম্বর এ মেলা অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফের সভাপতিত্বে ও মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার কমল রায়ের সঞ্চালনায় মঙ্গলবার (৩০ নভেম্বর) বিদ্যালয়ের হল রুমে আলোচনা সভা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান। স্বাগত বক্তব্য দেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফা খাতুন প্রমুখ।

এছাড়া গৌরীপুর অগ্রদূত নিকেতন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ম. নূরুল ইসলাম, পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মো. এনামুল হক সরকার, ড. এম আর করিম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলামসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানগণ ও সহকারী শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

গৌরীপুর সহকারী কমিশনার (ভূমি) আবিদুর রহমান এর নেতৃত্বে বিজ্ঞ বিচারকগণের যাচাই-বাছাই এর পর প্রকল্প ক্যাটাগরিতে ১ম স্থান গৌরীপুর নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয়, ২য় স্থান- গৌরীপুর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ ও গৌরীপুর আর কে সরকারি উচ্চ বিদ্যালয় ৩য় স্থান অর্জন করে।

এছাড়া জুনিয়র গ্রুপে (স্কুল) সব প্রতিযোগিদের হারিয়ে গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ শ্রেণির শিক্ষার্থী মাইমুনা আক্তার ১ম, জান্নাতুল ফেরদৌস ২য়, সাদিয়া সুলতানা ৩য়, সাদিয়া হক বৃষ্টি ৪র্থ ও রিমা আক্তার রিম্পি ৫ম স্থান অর্জন করে। সিনিয়র গ্রুপে (কলেজ) গৌরীপুর মহিলা ডিগ্রী কলেজের শিক্ষার্থী মাকসুদা খানম ১ম, নাঈমা আক্তার ২য়, তানজিলা সুলতানা
তৃণা ৩য়, আফসানা আমিন ৪র্থ ও সুরাইয়া সুলতানা ৫ম স্থান অধিকার করে।

আলোচনা শেষে অতিথিবৃন্দ বিজয়ীদের মাঝে পুরুষ্কার বিতরণ করেন। আয়োজনটির সার্বিক সহযোগিতায় ছিলো বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়।

গৌরীপুরে ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ অনুষ্ঠিত

দেখা হয়েছে: 542
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪