|

ঝালকাঠিতে খাদ্যগুদাম কর্মকর্তা না থাকায় চাল পাচ্ছে না দরিদ্ররা

প্রকাশিতঃ ৭:৫০ অপরাহ্ন | এপ্রিল ০৭, ২০২০

নিজস্ব প্রতিবেদকঃ ঝালকাঠির নলছিটি উপজেলা খাদ্যগুদাম কর্মকর্তা (ওসিএলএসডি) মো. আনোয়ার হোসেন তিনদিন ধরে অফিসে না থাকায় ভোগান্তিতে পড়েছেন জনপ্রতিনিধিরা।

ফলে করোনাভাইরাস সংক্রমণ মোকাবেলায় কর্মহীন হয়ে পড়া মানুষকে জেলা প্রশাসনের বরাদ্দ করা চাল বিতরণ করতে পারছেন না তারা।

মঙ্গলবার সকালে কয়েকজন জনপ্রতিনিধি বরাদ্দকৃত চাল নিতে এস না পেয়ে ফিরে গেছেন। তারা খাদ্যগুদাম থেকে সরকারি চাহিদাপত্র না পেয়ে ক্ষুব্ধ হন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জেলা প্রশাসনের উদ্যোগে নলছিটি উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভায় চাল বরাদ্দ দেয়া হচ্ছে। জনপ্রতিনিধিরা উপজেলা খাদ্যগুদাম থেকে চাল নিয়ে এলাকার কর্মহীন মানুষের মধ্যে বিতরণ করেন। তবে গুদাম কর্মকর্তা আনোয়ার হোসেন গত তিনদিন ধরে অফিস করছেন না।

তার স্বাক্ষর ছাড়া চাহিদাপত্র ও গুদাম থেকে চাল নেয়া সম্ভব হচ্ছে না জনপ্রতিনিধিদের। হতদরিদ্ররা খাদ্য সংকটে থাকলেও শুধু খাদ্যগুদাম কর্মকর্তার স্বেচ্ছাচারিতায় তারা খাদ্য সহায়তা পাচ্ছেন না।

খাদ্যগুদামে চাল নিতে আসা নলছিটির মোল্লারহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কবির হোসেন অভিযোগ করেন, খাদ্যগুদাম কর্মকর্তা গত কয়েকদিন ধরে অফিসে আসছেন না। এ কারণে আমরা বরাদ্দকৃত চাল নিতেও পারছি না, এলাকায় বিতরণও করতে পারছি না।

এ ব্যাপারে নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা শিকদার বলেন, সরকারি চাহিদাপত্র ছাড়া জনপ্রতিনিধিদের হাতে মালামাল দেয়ার কোনো সুযোগ নেই। এতে কাজের স্বচ্ছতা নষ্ট হয়। এমন সংকটময় অবস্থায় খাদ্যগুদাম কর্মকর্তা কর্মস্থলে অনুপস্থিতির বিষয়টি আমার জানা নেই। একজন ইউপি চেয়ারম্যান সকালে বিষয়টি আমাকে জানিয়েছেন। তার অনুপস্থিতির কারণ জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে নলছিটি খাদ্যগুদাম কর্মকর্তা মো. আনোয়ার হোসেন মুঠোফোনে বলেন, আমি শারীরিকভাবে অসুস্থ। সুস্থ হয়ে অফিসে ফিরলে জনপ্রতিনিধিদের ডিও সরবরাহ করা হবে। সূত্র যুগান্তর

দেখা হয়েছে: 459
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪