|

ঝালকাঠিতে তামাকজাত বিরোধী কর্মশালা

প্রকাশিতঃ ৭:০৬ অপরাহ্ন | সেপ্টেম্বর ৩০, ২০১৯

ঝালকাঠিতে তামাকজাত বিরোধী কর্মশালা

মোঃ আল-আমিন, ঝালকাঠিঃ ঝালকাঠিতে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন, প্রচার ও পৃষ্ঠপোষতকামূলক কর্মকান্ড নিষিদ্ধ ও আইন বাস্তবায়নের লক্ষ্যে ভ্রাম্যমান আদালত পরিচালনায় স্থানীয় জনগণকে সম্পৃক্তকরণ বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ১১টায় জেলা প্রশাসক কার্যলায়ের সভাকক্ষে সূর্যালোক ট্রাস্টের সহযোগিতায় কর্মশালার আয়োজন করে গ্রামবাংলা উন্নয়ন কমিটি। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. জোহর আলী।

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আরিফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক এস এম ফরিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার এম এম মাহমুদ হাসান ও সিভিল কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা মো. শাকিল খান। কর্মশালায় তথ্যপত্র উপস্থাপন করেন সূর্যালোক ট্রাস্টের নির্বাহী পরিচালক হেমায়েত উদ্দিন হিমু।

সমাজ উন্নয়ন কমিটির সভাপতি ডালিয়া নাসরিনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মিজানুর রহমান, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মহিন উদ্দিন তালুকদার, ইসরাত জাহান সোনালী, জেলা আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক হাবিবুর রহমান হাবিল, সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা গৌতম কুমার দাস ও টিআইবির এরিয়া ম্যানেজার মো. রোকনুজ্জামান।

কর্মশালায় বক্তারা তামাক নিয়ন্ত্রণে ট্রাস্কফোর্স কমিটি সচল রেখে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার তাগিদ দেন।

এছাড়াও শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে দোকানগুলোকে তামাকজাত দ্রব্য বিক্রি বন্ধ করার অনুরোধ জানানো হয়। পাবলিক প্লেসে ধূমপান করলে জরিমানা করা হবে বলেও জানানো হয় কর্মশালা থেকে। কর্মশালায় সচেতনতামূলক প্রচারণা বৃদ্ধি ও সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান জেলা প্রশাসক। কর্মশালায় জেলা প্রশাসনের কর্মকর্তা ছাড়াও বিভিন্ন শেণি-পেশার মানুষ অংশ গ্রহণ করেন।

দেখা হয়েছে: 579
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪