|

ঝালকাঠি-নবগ্রাম সড়কে যাত্রী হয়রানি বন্ধের দাবি

প্রকাশিতঃ ৭:৩৮ অপরাহ্ন | ফেব্রুয়ারী ২৩, ২০২০

ঝালকাঠি-নবগ্রাম সড়কে যাত্রী হয়রাণী বন্ধের দাবি

মোঃ ফয়সাল হাওলাদার, স্টাফ রিপোটারঃ ঝালকাঠি-নবগ্রাম সড়কে ম্যাজিক গাড়ী চালকদের দ্বারা যাত্রী হয়রানি চলছেই। এই সড়কের পথিমধ্যে অটো রিকসায় কোন যাত্রী ওঠালে ম্যাজিক গাড়ির চালক কর্তৃক অটো রিকসা ড্রাইভার এমনকি কোথাও যাত্রীরাও লাঞ্ছিত হচ্ছেন।

সড়কটিতে বাড়তি ভাড়াও গুনতে হচ্ছে যাত্রীদের। এই সকল অতিরিক্ত যাত্রীবহন, দূর্ব্যবহার, অনিয়ম-অন্যায়, খামখেয়ালি বন্ধের দাবি জানিয়েছে ঝালকাঠি নাগরিক ফোরাম।

এক বিবৃতিতে ঝালকাঠি নাগরিক ফোরাম সভাপতি সামসুল হক মনু ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর সড়কটিতে চলাচলকারী যাত্রীদের হয়রাণী বন্ধের দাবি করেন।

এ ব্যাপারে অটো চালক রহিম বেপারী জানান, প্রতিনিয়ত ম্যাজিক গাড়ির চালকরা আমাদের সাথে এমনকি যাত্রীদের সাথেও অসৌজন্য আচরণ করে থাকেন। পথিমধ্যে যাত্রী ওঠালে ম্যাজিক গাড়িকে পার্সেন্টিজ দিতে হয়।

ওই পথের যাত্রী কাশেম খলিফা, সবুর খান, কলেজ ছাত্র সবুজ হাওলাদার, কলেজ ছাত্রী সুরমা বেগম ম্যাজিক গাড়ি কর্তৃক যাত্রী হয়রাণীর কথা স্বীকার করে বলেন, নবগ্রাম থেকে কলেজমোড় ৯ কিলেমিটার সড়কে জনপ্রতি ২০ টাকা ভাড়া আদায় করা হচ্ছে। সড়কটিতে যাত্রী হয়রাণী বন্ধের দাবি ওই রুটে চলাচলকারী যাত্রী সাধারনের।

এদিকে প্রতিনিয়ত চলাচলকারী যাত্রীদের কাছ থেকে ৫ টাকা হারে কম নেয়ার সিদ্ধান্ত থাকলেও ড্রাইভাররা মানছেনা। রুটটিতে হেলপার দিয়ে গাড়ি চালানো, অতিরিক্ত যাত্রী বহন, অতিরিক্ত ভাড়া আদায়ের বিরোধীতা করলে দূর্ব্যবহার ও লাঞ্ছিত করা হচ্ছে। এক কথায় ওই রুটের যাত্রীরা জিম্মি হয়ে পড়ছে। প্রশাসন এবং সংশ্লিষ্টদের নিকট এর প্রতিকার চায় যাত্রীরা।

এব্যাপারে ম্যাজিক পরিবহন সমিতির সভাপতি নান্নু মুন্সীর সাথে মুঠোফোনে তিনি জানান, যাত্রীদের এ ধরনের অভিযোগ জানালে আমি ব্যবস্থা নেব।

দেখা হয়েছে: 442
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪