|

ঝিনাইদহে কসাসের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

প্রকাশিতঃ ১:০৯ পূর্বাহ্ন | জুলাই ২৪, ২০১৮

ঝিনাইদহে কসাসের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহঃ
‘সৃষ্টি জয়ে স্বপ্ন বিভোর কসাস তরুন-তরুনী, সংস্কৃতির পুণ্যস্নানে তুলবো গড়ে আগামী’ এ শ্লোগানকে সামনে রেখে ঝিনাইদহে কথন সাংস্কৃতিক সংসদ (কসাস)’র দশম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।

সোমবার সকালে সরকারি কেসি কলেজ চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে কলেজ চত্বরে আলোচনা সভার আয়োজন করা হয়। কসাসের সভাপতি উম্মে সায়মা জয়া’র সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন সরকারি কেসি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. বি এম রেজাউল করিম।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সরকারি কেসি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর অশোক কুমার মৌলিক, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর ড. এ কে এম সাইফুর রশীদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মনোয়ারুল হক লাল, কসাসের প্রধান উপদেষ্টা মিজানুর রহমান। সার্বিক তত্বাবধানে ছিলেন কসাসের সাধারণ সম্পাদক প্রতাপ অদিত্য ও প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন কমিটির আহ্বায়ক সফিক রেহমান জুয়েল।

ঝিনাইদহে কসাসের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

আলোচনা সভা শেষে বিকেলে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। ২০০৮ সালে যাত্রা শুরুর পর থেকে সংগঠনটি ৯৫ জন সদস্যকে নিয়ে চলছে সাংস্কৃতিক আন্দোলন। অর্জন হিসেবে পেয়েছেন জয়বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ড। জাতীয় ও আঞ্চলিক বিভিন্ন প্রতিযোগিতায় স্থানীয় শিশু-কিশোর ও তরুণদের অংশগ্রহণের ক্ষেত্রেও সহায়তা প্রদান করে সংগঠনটি।

সংগঠনের এই মূল আন্দোলনের পাশাপাশি উদ্যোক্তা তৈরি, মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি ও সম্মাননা প্রদান, সব জাতীয় ও আন্তর্জাতিক দিবস উদযাপনসহ সমাজ সচেতনতামূলক বিবিধ কার্যক্রম করে চলেছে সংগঠনটি।

দেখা হয়েছে: 516
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪