|

তানোরে আসাদকে অবাঞ্চিত ঘোষনা

প্রকাশিতঃ ৭:৫৯ অপরাহ্ন | জানুয়ারী ২৬, ২০২৩

তানোর প্রতিনিধি: রাজশাহীর-১ (তানোর গোদাগাড়ী) আসনের তিনবারের সংসদ সদস্য ওমর ফারুক চৌধূরীর পিতা শহীদ আজিজুল হককে রাজাকার ও এমপিকে রাজাকার পুত্র বলায় তানোরে আসাদুজ্জামান আসাদকে অবাঞ্চিত ঘোষনা করেছেন উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের শীর্ষ পর্যায়ের নেতারা।

বৃহস্পতিবার বিকেলের দিকে উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে থানা মোড়ে প্রতিবাদ সভায় নেত্রীবৃন্দু এঘোষনাসহ তানোরের মাটিতে পা দিলে জুতাপেটা করারও ঘোষনা দেন। উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাইনুল ইসলাম স্বপনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য দেন জেলা আওয়ামীলীগের সহসভাপতি শরিফ খান, উপজেলা পরিষদ চেয়ারম্যান উপজেলা যুবলীগের সভাপতি লুৎফর হায়দার রশিদ ময়না।

উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবুল কালাম আজাদের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান সোনিয়া সরদার, ভাইস চেয়ারম্যান ও উপজেলা কৃষকলীগের সাধারন সম্পাদক আবু বাক্কার সিদ্দিক, পাচন্দর ইউনিয়ন চেয়ারম্যান ইউপি আওয়ামীলীগ সভাপতি আব্দুল মতিন, চান্দুড়িয়া ইউপির চেয়ারম্যান সভাপতি মজিবর রহমান, কামারগাঁ ইউপি চেয়ারম্যান ইউপি সভাপতি ফজলে রাব্বি ফরহাদ, তালন্দ ইউপি চেয়ারম্যান নাজিমুদ্দিন বাবু, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক জুবায়ের ইসলাম, কামারগাঁ ইউপি সম্পাদক সুফি কামাল মিন্টু প্রমুখ।

অতিথি হিসেবে ছিলেন মুন্ডুমালা পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আমির হোসেন আমিন, জেলা সৈনিকলীগের সম্পাদক মাহবির রহমান মাহাম, কাউন্সিলর মোহাম্মাদ হোসেন মুন্টু, প্যানেল চেয়ারম্যান আলাউদ্দিন, যুবলীগ নেতা ওহাব সরদার, আলি হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর জনসভা সফল করার নামে ভাড়াটিয়া দ্বন্দ্বের গড ফাদার আসাদ এমপির শহীদ পিতাকে রাজাকার ও রাজাকার পুত্র বলে দলে নতুন ভাবে বিভ্রান্ত সৃষ্টি করছেন। আসাদের সহযোগী রাব্বানী মামুন ভাড়া করে এনে তানোরের মাটিকে কুলশিত করেছেন।

মাননীয় প্রধানমন্ত্রীর মনোনীত চার বারের এমপি টিকিট পেয়েছেন এবং তিনবার এমপি হয়েছেন, প্রতিমন্ত্রী হয়েছিলেন, জেলা সভাপতি সম্পাদক হয়েছিলেন। তার শহীদ পিতাকে রাজাকার বলা মানে প্রধানমন্ত্রী কে বলা এবং জাতীয় চারনেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামের আপন ভাগনে। সুতরাং এমপিকে রাজাকার বলা হলে তাদের পরিবারও পড়েন।

আসলে আসাদ উম্মাদ পাগল হয়ে গেছে, শুধু আসাদকে অবাঞ্চিত না রাব্বানী মামুনকেও এই মাটি কোন ধরনের সভা সমাবেশ করতে দেওয়া হবে না। যেখানেই তাদেরকে পাওয়া যাবে জুতার মালা দেওয়া হবে। এমপি তানোরের কৃতি সন্তান, আর এমাটিতে এসে এধরনের কথা বলবে এটা সহ্য করা হবে না। এমপির পিতা ও চাচাকে রাজশাহীর বাবলা বনে পাক হানাদার বাহিনী গুলি করে নির্মম ভাবে হত্যা করেছেন।

তারপর থেকেই আওয়ামীলীগ ও বিভিন্ন সামাজিক সংগঠন ঐতিহাসিক বাবলা বন দিবস হিসেবে পালন করে আসছেন, যা দিবালোকের মত পরিস্কার। আসাদ বড় চাঁদাবাজ আর রাব্বানী পাওনা দারের ভয়ে এলাকায় আসেন না। আর হঠাৎ করে এসে পাগলের মত কথা বলে গেলেন। এসময় উপজেলার সাত ইউনিয়ন ও দুই পৌরসভার বিভিন্ন স্তরের শতশত নেতাকর্মীরা উপস্থিন ছিলেন।

প্রসঙ্গত, গত ২৫ জানুয়ারি বুধবার বিকেলের দিকে রাজশাহীতে মাননীয় প্রধানমন্ত্রীর মাদ্রাসা মাঠে জনসভা সফল করার জন্য প্রচার মিছিল ও থানা মোড়ে প্রতিবাদ সভা করেন রাব্বানী মামুন। সেই সভায় প্রধান অতিথির বক্তব্য দেন জেলা আওয়ামীলীগের সাবেক সম্পাদক আসাদ। তিনি বক্তব্যের এক পর্যায়ে এমপি ফারুক চৌধূরীর পিতাকে রাজাকার বলেন।

দেখা হয়েছে: 142
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪