|

তানোরে ঘুরে বেড়াচ্ছে চাঁদাবাজি মামলার তিন আসামি

প্রকাশিতঃ ৯:৪২ অপরাহ্ন | মে ০৫, ২০২১

রাজশাহীর তানোরে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে চাঁদাবাজি মামলার তিন। তাদেরকে রহস্যজনককারণে গ্রেপ্তার করছে না পুলিশ। ফলে আসামিদের অব্যহত হুমকি ধামকিতে অসহায় ও নিরাপত্তাহীনতায় ভুগছেন মামলার বাদী। মামলার তিন আসামি হল তানোর পৌর সদরের গুবিরপাড়া মহল্লার আব্দুল হান্নানের ছেলে মনিরুজ্জামাম মনি (৩৫), একই মহল্লার মৃত আব্দুর রাজ্জাকের ছেলে আব্দুস সবুর (৩৮) ও গোল্লাপাড়া মহল্লার মৃত ছলিম উদ্দীনের ছেলে আলিফ হোসেন (৩৯)। এরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও পুলিশ ধরছে না বলে বাদীর অভিযোগ। মামলার বিবরণ, পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার দর্গাডাঙ্গা বাজারের সেবা ডেন্টাল কেয়ারের মালিক ডেন্টাল পল্লী চিকিৎসক মাহাবুর রহমান বাদী হয়ে গত ১৪ এপ্রিল তানোর থানায় এ তিনজনের বিরুদ্ধে একটি চাঁদাবাজির মামলা দায়ের করেন। তানোর থানার মামলা নম্বর ১৬। তারিখ ১৪/০৪/২০২১ইং। ধারা ৩৮৫, ৩৮৬, ৫০৬। এদিকে মামলা দায়েরের ২০ দিনেও গ্রেপ্তার না হওয়ায় প্রভাবশালী ওই তিন যুবক মামলার বাদীকে মামলা তুলে নিতে বিভিন্ন ভাবে ভয়ভীতিসহ হুমকি প্রদান অব্যহত রেখেছেন। ফলে মামলার বাদীসহ তার পরিবারের লোকজন নিরাপত্তাহীন হয়ে পড়েছেন। নাম প্রকাশে অনিচ্ছুক তানোর পৌরসভার সাবেক এক কাউন্সিলর বলেন, চাঁদাবাজি মামলার আসামিরা এলাকাসহ উপজেলা পরিষদ চত্বর ও পৌর ভবনের আশেপাশে প্রকাশ্য বীরদর্পেই ঘুরে বেড়াচ্ছে। মামলার বাদী মাহাবুর রহমান বলেন, মামলা তুলে নিতে প্রভাবশালী আসামিরাসহ তাদের লোকজন বিভিন্নভাবে ভয়ভীতি দেখাচ্ছে। হুমকি-ধামকি দিচ্ছে। মামলা দায়েরের ২০ দিনেও পুলিশ রহস্যজনককারণে তাদের গ্রেপ্তার করছেন না। তিনি বলেন, একদিকে আসামিরা তাদের নিজ বাড়ির আশেপাশে বসে থাকছে, তার কিছু দূরেই পুলিশের গাড়ি দেখা যাচ্ছে। অথচ পুলিশ তাদেরকে না দেখার ভান করছে। মামলার বিবরণে উল্লেখ করা হয়েছে, ১৩ এপ্রিল ওই তিন যুবক দর্গাডাঙ্গা বাজারের সেবা ডেন্টাল কেয়ারে গিয়ে সাংবাদিক পরিচয় দিয়ে ডেন্টাল কেয়ারের কাগজপত্র নাই জানিয়ে ১০ হাজার টাকা চাঁদা দাবি করে। এ সময় দোকানের মালিক মাহাবুর রহমানের পকেট থেকে তারা জোরপুর্বক ১ হাজার টাকা বের করে নেয় এবং আরও ৯ হাজার টাকা পরদিন সকালে রেডি রাখতে বলে চলে যায়। এ ঘটনায় ওইদিনই ডেন্টাল কেয়ারের মালিক মাহাবুর রহমান বাদী হয়ে তানোর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। তানোর থানা পুলিশ অভিযোগটি তদন্ত করে পরদিন মামলা হিসেবে রেকর্ড করে। কিন্তু আসামিরা গ্রেপ্তার না হওয়ায় বাদী হতাশ।
এ ব্যাপারে মামলাটি তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) এসআই স্বপন কুমার সরকার বলেন, আসামিরা গা-ঢাকা দেয়ায় গ্রেপ্তার করা যাচ্ছে না। আসামিদের গ্রেপ্তার করা হচ্ছে না, এমন অভিযোগ তিনি অস্বীকার করেন।

দেখা হয়েছে: 200
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪