|

তানোরে চেয়ারম্যানের বিরুদ্ধে ৭সদস্যের লিখিত অভিযোগ

প্রকাশিতঃ ১১:৪১ অপরাহ্ন | মে ১০, ২০১৯

তানোরে চেয়ারম্যানের বিরুদ্ধে ৭সদস্যের লিখিত অভিযোগ

সারোয়ার হোসেন,তানোরঃ রাজশাহীর তানোর উপজেলার ১নং কলমা ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শরিফুল ইসলামের বিরুদ্ধে নানা অভিযোগ এনে ৭ জন ইউপি সদস্য গণমাধ্যম কর্মীদের কাছে লিখিত অভিযোগ করেন ।

গত বৃহস্পতিবার দুপুরের দিকে ৪জন সদস্য এবং তিনজন সংরক্ষিত সদস্য সাক্ষরিত অভিযোগটি দেন। সাক্ষরকৃত সদস্যরা হলেন কলমা ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ড সদস্য আবু সাইদ,৫নং ওয়ার্ড সদস্য খাইরুল ইসলাম,৮নং ওয়ার্ড সদস্য তাজিম উদ্দিন,৪,৫ও৬ নং সংরক্ষিত সদস্য সাহানারা,৭,৮ওনং সংরক্ষিত সদস্য হামিদা বেওয়া এবং ১,২ওনং ওয়ার্ডের সংরক্ষিত সদস্য নাসরিন বেগম।

লিখিত বক্তব্যে বলা হয় ভারপ্রাপ্ত চেয়ারম্যান শরিফুল ইসলাম নিজ ক্ষমতাবলে পরিষদ পরিচালনা করছেন । তিনি রাজস্ব খাতে কোন টাকা জমা করেননা । তিন মাসের ভিজিডি চাল নিজ ক্ষমতাবলে বিতরণ করেছেন । যেখানে ৭জন ইউপি সদস্য এক ভাবে চলছেন সেখানে কয়েক মাসের জন্য দায়িত্ব পাওয়া ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাতে গোনা কয়েকজন সদস্যকে নিয়ে এসব অনিয়ম করছেন ।

এছাড়াও ইউপির রাজস্ব টাকা ব্যাংকে জমা না করে ভারপ্রাপ্ত চেয়ারম্যান শরিফুল নিজ পকেটে রেখেছেন বলে নির্বাহীর দপ্তরে আরেকটি অভিযোগ দেন । ইউপি সচিব মুস্তাফিজুরের কাছে এসব বিষয়ে জানতে চাইলে তিনি জানান ইউপি এলাকার খোয়ার ডাকের প্রায় ১৯হাজার টাকা ভারপ্রাপ্ত চেয়ারম্যান তাঁর পকেটে রেখেছেন। এমন কি তিনি মাত্র ৩জন সদস্য নিয়ে সভা করে নানা বিষয়ে সিদ্ধান্ত নেয় যা ইউনিয়ন পরিষদের আইন বহির্ভূত ।

কোরাম পুরুন নাহওয়া পর্যন্ত কোন সিদ্ধান্ত নিতে পারেন না এবং সভার কার্যকারিতাও থাকেনা। ভারপ্রাপ্ত চেয়ারম্যান শরিফুল অভিযোগ অস্বীকার করে জানান আমার কাছে কোন টাকা নেই সব কিছু রয়েছে সচিবের কাছে। সভায় সব সদস্যকে ডাকা হলেও তাঁরা আসেন না ।

দেখা হয়েছে: 421
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪