|

তানোরে প্রশাসনের ইফতার মাহফিল নিয়ে মিথ্যাচার হতাশ কুচক্রী মহল

প্রকাশিতঃ ৩:৪৯ অপরাহ্ন | এপ্রিল ২৯, ২০২২

তানোরে প্রশাসনের ইফতার মাহফিল নিয়ে মিথ্যাচার হতাশ কুচক্রী মহল

সারোয়ার হোসেন, তানোর: রাজশাহীর তানোরে উপজেলা প্রশাসনের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল নিয়ে একটি মহল মিথ্যা চার করে হতাশ হয়ে পড়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে।

গত বৃহস্পতিবার তানোর মডেল পাইলট স্কুল মাঠে অনুষ্ঠিত হয় ঐতিহাসিক ইফতার ও দোয়া মাহফিল। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরেন্দ্র ভুমি হিসেবে পরিচিত তানোর উপজেলার শহীদ পরিবারের সন্তান জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি তিনবারের সংসদ আলহাজ ওমর ফারুক চৌধুরী। ইফতার ও দোয়া মাহফিল নিয়ে একটি মহল মহতি এই অনুষ্ঠান কে বিতর্কিত করতে নানা ভাবে অপপ্রচার করে নিজেরাই আজ সমালোচিত হয়েছেন। কারন ইফতার ও দোয়া মাহফিলে উপজেলা বাসীর স্বতঃস্ফূর্ত অংশ গ্রহনের জন্য হতাশায় ভুগছেন তারা।

জানা গেছে, মহামারী করোনা ভাইরাসের জন্য বিগত দুই বছর এই অনুষ্ঠান হয়নি। করোনার প্রকোপ কমে যাওয়া এবং দেশের মানুষ টিকা গ্রহণ করার জন্য নিয়ন্ত্রণে । সবকিছুই আগের নিয়মে শুরু হয়। প্রায় দুবছর পর গতকাল বৃহস্পতিবার পুনরায় অনুষ্ঠিত হয় ইফতার ও দোয়া মাহফিল।

ব্যানারে প্রতিবার উপজেলা প্রশাসনের আয়োজনে হলেও সবকিছুই করে থাকেন উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি। আর অনুষ্ঠান সফল করতে সার্বিক ভাবে সহযোগিতা করেন স্হানীয় সাংসদ ও উপজেলা পরিষদের চেয়ারম্যান। কিন্তু এই মহতি উদ্যােগকে প্রশ্ন বিদ্ধ করতে একটি মহল নানান ভাবে অপপ্রচার শুরু করেন। তারপরও কোনকিছুর তোয়াক্কা না করে ইফতার ও দোয়া মাহফিল চমৎকার ভাবে অনুষ্ঠিত হয়। কথায় আছে নিন্দুকেরা যতই নিন্দা করবে, সে জিনিস ততটাই সফল হবে, এই ইফতার তার এক জলন্ত প্রমান।

উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি জিল্লুর রহমান জানান, করোনা ভাইরাসের আগে রমজান মাসের শেষের দিকে উপজেলার সকল শিক্ষক ও সুধীজনদের নিয়ে অনুষ্ঠিত হত ইফতার। একই নিয়মে গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হয় ইফতার। এই অনুষ্ঠানে শিক্ষকরা ছাড়াও শতশত সুধী ও আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। এই ইফতার নিয়ে ব্যাপক হারে না জেনে না বুঝে অযথা মিথ্যাচার করে নিজেরাই হতাশ হয়েছেন বলে আমার মনে হচ্ছে । যদি চাঁদাবাজির ইফতার হত তাহলে এত মানুষ ইফতারে আসত না। এমনকি নির্বাহী কর্মকর্তাকে নিয়েও মিথ্যাচার করা হয়েছে। আসলে এর মুল আয়োজক শিক্ষক সমিতি। যারা মিথ্যাচার করেছেন তাদের বলব যে কোন বিষয়ে সঠিকতা জেনে করা ভালো।

ইউএনও পংকজ চন্দ্র দেবনাথ বলেন, এত সুন্দর একটা ধর্মীয় অনুষ্ঠান নিয়ে যারা মিথ্যাচার করেছেন, তাদেরকে বলতে চায় এর মুল আয়োজক শিক্ষক সমিতি। সুতরাং এখানে চাঁদাবাজির ইফতার বলা মানে মিথ্যাচার ছাড়া কিছুই হতে পারে না। আমি যোগদানের পর প্রথম এরকম মহতি অনুষ্ঠানের জন্য এবং সকলের স্বতঃস্ফূর্ত অংশ গ্রহন আমাকে মুগ্ধ করেছে। এত চমৎকার একটি ধার্মিক অনুষ্ঠান কে নিয়ে যারা এসব করেছে, তারা ভালো কে ভালো বলতে জানেনা বলে আমার মনে হচ্ছে। যেই অনুষ্ঠানে রাজনীতির কোন ছোয়া নেই বলে আমার মনে হচ্ছে। আসলে এই অনুষ্ঠান একদিকে যেমন ইফতার, অপর দিকে উপজেলা বাসীর এক মিলন মেলা।

উপজেলা পরিষদের চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না জানান, বিগত দু বছর পর হচ্ছে এমন ইফতার ও দোয়া মাহফিল। যেখানে মানুষ স্বতঃস্ফূর্ত ভাবে অংশ নিয়ে মিথ্যাচারের কঠোর জবাব দিয়েছেন। কারন এই মহতি অনুষ্ঠান পন্ড করতে কুচক্রী মহল নানা ভাবে ষড়যন্ত্র করে ব্যর্থতার পরিচয় দিয়েছেন। এই অনুষ্ঠান কোন দলের বা কোন গোষ্ঠীর না। শিক্ষক সমিতি এর আয়োজন করে থাকেন। সুতরাং মানুষ গড়ার কারিগর দের অনুষ্ঠান নিয়ে এসব করা সমুচিত না।

দেখা হয়েছে: 120
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪