|

তানোরে রাস্তা বন্ধ করে ১০টি পরিবারকে অবরুদ্ধ

প্রকাশিতঃ ৭:২৬ অপরাহ্ন | সেপ্টেম্বর ০৩, ২০২১

তানোরে রাস্তা বন্ধ করে ১০টি পরিবারকে অবরুদ্ধ

সারোয়ার হোসেন, তানোর: রাজশাহীর তানোরে বিএনপি মতাদর্শী প্রভাবশালী গং লাঠির জোরে গ্রামের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ করে দেয়ায় ১০টি পরিবার চরম বিপাকে পড়ে মানবেতর জীবনযাপন করছে। উপজেলার কলমা ইউপির আজিজপুর গ্রামে অমানবিক এই ঘটনা ঘটেছে। এঘটনায় গ্রামবাসীর মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

জানা গেছে, আজিজপুর গ্রামে যাতায়াতের জন্য ব্রিটিশ আমল থেকে গ্রামের মানুষ একটি রাস্তা ব্যবহার করে আসছেন। কিন্তু আজিজপুর গ্রামের মৃত গাজীব উদ্দিনের পুত্র হাজী ফয়েজ উদ্দিন দিগর প্রায় এক মাস আগে কাঁটা তাঁরের বেড়া দিয়ে রাস্তা ঘিরে দিয়েছে। এতে গ্রামের অসহায় ১০টি পরিবার প্রায় একমাস ধরে অবরুদ্ধ হয়ে মানবেতর জীবনযাপন করছে।

গ্রামের বাসিন্দা মকছেদ আলী (৫৫), গোলাম রাব্বানী(৩৫)) ও মুনসুর আলী (৪০) বলেন, তারা চার্জার অটো চালিয়ে জীবিকা নির্বাহ করে আসছেন।কিন্ত্ত বাড়ি যাবার রাস্তা বন্ধ করে দেয়ায় চার্জ করতে না পেরে বাধ্য হয়ে অটো বিক্রি করে এখন পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন করছেন। এছাড়াও রাস্তা বন্ধ করে দেয়ায় গ্রামে জামিয়া সালাফিয়া মহিলা হাফিজিয়া মাদরাসা নির্মাণ বন্ধ হয়ে গেছে।

কলমা ইউপির ৯ নম্বর ওয়ার্ড সদস্য (মেম্বার) তরিকুল ইসলাম বলেন, রাস্তা বন্ধ করা ঠিক হয়নি, এটা চরম অমানবিক কাজ।

এবিষয়ে জানতে চাইলে হাজি ফয়েজ উদ্দিন বলেন,তাদের জমার জায়গা দিয়ে যাতায়াতের রাস্তা ছিল এখন জায়গার দরকার তায় তারা রাস্তা বন্ধ করে দিয়েছেন। তিনি বলেন, গ্রামের মানুষের জন্য তো তারা নিজের জায়গা দিতে পারেন না। তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও’র দপ্তরে যোগাযোগ করে কারো কোন বক্তব্য পাওয়া যায়নি।

দেখা হয়েছে: 170
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪