|

তানোরে সরকারি রাস্তার তাজা জামগাছ কর্তন

প্রকাশিতঃ ৫:৫৯ অপরাহ্ন | মে ২৭, ২০২৩

তানোরে সরকারি রাস্তার তাজা জামগাছ কর্তন

তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোরে সরকারি রাস্তার ধারে থাকা একটি পরিপক্ব তাজা জামগাছ কেটে সাবাড় করার অভিযোগ উঠেছে। এমন পরিপক্ব তাজা জামগাছ কাঁটার ঘটনাটি ঘটেছে, উপজেলার তালন্দ ইউনিয়নের নারায়নপুর মোড়ে।এতে করে তরতাজা জামগাছ কাঁটার ঘটনায় এলাকাজুড়ে ছড়িয়ে পড়েছে চাঁপাক্ষোভ ও অসন্তোষ।

জানা গেছে, তালন্দ ইউনিয়নের নারায়নপুর গ্রামের আতাব আলীর পুত্র মহসীন আলী গত শুক্রবার (২৬মে) দুপুরে ছুটির দিনে প্রকাশ্যে দিবালোকে সরকারি রাস্তার পাশে থাকা একটি পরিপক্ব তাজা জামগাছ কেটে নিয়ে যান।

এসময় স্থানীয়রা গাছ কাঁটার বিষয়ে মহসীন আলীর কাছে জানতে চাইলে তিনি তাদের কথায় কোন কর্ণপাত না করে উল্টো তাদের দিকে রাগান্বিত হয়ে হাতে দা কুড়াল নিয়ে মারমুখী ভঙ্গিতে তেড়ে আসেন। যার ফলে গাছ কাঁটার বিষয়ে মহসীন আলীকে কেউ বাঁধা দিতে সাহস পায়নি। ফলে মহসীন আলী দিনেদুপুরে সরকারি রাস্তার গাছ কেটে বাড়িতে নিয়ে যান।

এছাড়াও মহসীন আলীর বিরুদ্ধে অতীতে আরো সরকারি রাস্তার গাছ কাঁটার অভিযোগ রয়েছে। যা একাধিকবার স্থানীয়রা উপজেলা বিএমডিএ অফিসে ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে অভিযোগ দিয়েও রহস্যজনক কারণে কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। এতে সরকারি রাস্তার গাছ কেটে সাবাড় করলেও আর বাঁধা দেননা স্থানীয়রা। যার ফলে দিন দিন আরো বেপরোয়া হয়ে উঠেছে সরকারি রাস্তার গাছ খেকোরা।

গাছ কাঁটার বিষয়ে মহসীন আলীর কাছে জানতে চাইলে তিনি বলেন,গাছ সরকারি রাস্তার হলে কি হবে,আমি গাছ লাগিয়েছি তাই আমার দরকার হয়েছে বলে গাছ কেটেছি,গাছ কাঁটার বিষয়ে সরকারের সাথে আমি বুঝবো বলে দম্ভোক্তি দেখান তিনি।

এবিষয়ে তানোর বিএমডিএ সহকারী প্রকৌশলী কামরুজ্জামান জানান, তাদের অফিস থেকে কোন জামগাছ টেন্ডার দেয়া হয়নি,আর জামগাছ কাঁটার বিষয়ে কেউ কোন অভিযোগও করেনি, গাছটি আমাদের বিএমডিএর না বন বিভাগের দেখতে হবে,যদি বিএমডিএর গাছ হয় তাহলে তদন্ত সাপেক্ষ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

দেখা হয়েছে: 78
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪