|

তানোরে হাটের জায়গা দখল করে পাকা ঘর নির্মাণ,নিরব প্রশাসন

প্রকাশিতঃ ১১:০৯ অপরাহ্ন | জুন ২৬, ২০১৮

তানোরে হাটের জায়গা দখল করে পাকা ঘর নির্মাণ,নিরব প্রশাসন

তানোর প্রতিনিধিঃ

রাজশাহীর তানোরে হাটের জায়গা ক্ষমতার দাপটে দখলে নিয়ে পাকা ঘর নির্মাণ করছেন সাবেক কাউন্সিলর আওয়ামীলীগ নেতা বলে অভিযোগ উঠেছে । পৌর সদর গোল্লাপাড়া হাটের কোটি টাকা মুল্যের জায়গা দখলে নিয়ে পাকা ঘর তৈরির ঘটনা ঘটেছে।

এতে করে সরকারী জায়গা দখলে নিয়ে ঘর করার কারনে সরকার হারাচ্ছে জায়গা তেমনি ভাবে বিনা টাকায় ক্ষমতার দাপটে জায়গা দখলে নিয়ে সুবিধা নিচ্ছেন ক্ষমতাসীন দলের নেতা সাবেক ৫নং ওয়ার্ড কাউন্সিলর ধর্ষণ মামলার আসামী রাসেল সরকার উত্তম । শুধু উত্তম না গোল্লাপাড়া হাটের জায়গা এমন ভাবে দখল হয়ে পড়েছে যা বলায় বাহল্য। তিল পরিমাণ জায়গা রাখেন নি ক্ষমতাসীন দলের নেতা থেকে শুরু করে বনিক সমিতির নেতারা ।

গোল্লাপাড়া হাটে গিয়ে দেখা যায় কাঠ বসানো জায়গার পশ্চিমে বা রফের লেদের উত্তরে গুদামের পূর্বে তিন কক্ষ বিশিষ্ট পাকা ঘর নির্মাণ করছেন গোল্লাপাড়া গ্রামের মৃত মফিজ উদ্দিন সরকারের পুত্র সাবেক কাউন্সিলর রাসেল সরকার উত্তম । নির্মিত ঘরের ছবি তুলতেই উত্তম এসে হাজির হন । তিনি বলেন হাটের সমস্ত জায়গা দখল করে ঘর নির্মাণ করা হয়েছে । কোন জায়গা ফাঁকা নেই আমার বেলায় কেন এমন হবে ।

কোন অনুমতি নিয়ে ঘর করা হচ্ছে কিনা জানতে চাইলে তিনি জানান হাটের জায়গায় ঘর করতে কোন অনুমতি লাগেনা । ব্যবসায়ীরা জানান ওই জায়গায় প্রথমে সমসের নামের এক ব্যবসায়ী টিন দিয়ে ঘর করা শুরু করলে ইউএনওর নির্দেশে তহসিল দার টিন খুলে নিয়ে যান । কিন্তু উত্তম অনিয়ম ভাবে পাকা ঘর করলেও কোন বাধা নেই । তার বাড়ী গোল্লাপাড়াই তিনি আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত এজন্য দাপটের সাথে ঘর নির্মাণ করলেও কোন ব্যবস্থা নেই । একই প্রশাসন নিয়ম দুই রকমের । আইন সবার ক্ষেত্রে সমান ভাবে প্রয়োগ হয়না ।

বনিক সমিতির নেতারা উত্তমের আত্মীয় বা প্রতিবেশি হবার কারনে তারাও চুপ মেরে বসে আছেন । অথচ কোন বহিরাগত ব্যাক্তি ঘর করতে আসলে তাঁরাই বড় বাধা হয়ে দাড়াত । এক ব্যবসায়ী বলেন বহিরাগত কোন ব্যবসায়ী নতুন ভাবে হাটের কোন জায়গায় টিনের খুপড়ি ঘর করলেও বনিক সমিতির নেতারা মোটা অংকের টাকা নিয়ে থাকেন । তাদের জন্যই হাটের কোন জায়গা ফাকা নেই । ভুমি কর্তৃপক্ষ হাটের জায়গার নামে মামলা করে দায় সেরেছেন ।

মামলা করার পর থেকে আরও বেশি দখল হওয়া শুরু হয়েছে । সমসের বহিরাগত এজন্য তার টিন নিয়ে গেছে প্রশাসন আর উত্তম স্থানীয় এজন্য চুপ করে দেখে না দেখার ভান করে আছে কর্তা বাবুরা । উত্তমের নির্মিত পাকা ঘরের পূর্ব দিকে আক্কাস করেছেন টিনের ঘর । তার পূর্বে ছিল মাংস পট্রি সেটিও দখল হয়ে পড়েছে ।

এক কথায় ক্ষমতাসীন দের নিয়ন্ত্রনে এখন হাটের জায়গায় ঘর নির্মাণ করা হচ্ছে বলে একাধিক সুত্র নিশ্চিত করেন। এনিয়ে উপজেলা নির্বাহী অফিসার মুহাঃশওকাত আলী বলেন ঘটনাস্থল পরিদর্শন করে আইনগত ব্যবস্থা নেয়া হবে ।

দেখা হয়েছে: 691
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪