|

তিস্তার ভাঙন থেকে বাচঁতে গাইবান্ধায় মানববন্ধন

প্রকাশিতঃ ৫:৪৮ অপরাহ্ন | মে ১০, ২০১৮

তিস্তার ভাঙন থেকে বাচঁতে গাইবান্ধায় মানববন্ধন

ছাদেকুল ইসলাম রুবেল ,গাইবান্ধাঃ

গাইবান্ধায় তিস্তা নদীর ভাঙন থেকে বসত ভিটা ও ফসলি জমি রক্ষায় দ্রুত কার্যকর পদক্ষেপ নেয়ার দাবি জানিয়েছেন স্থানীয়রা। এ দাবিতে বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত নদীর পশ্চিম তীরে মানববন্ধন করেছেন তারা।

এসময় স্থানীয়রা বলেন, উপজেলার চন্ডিপুর, কাপাসিয়া ও শ্রীপুর ইউনিয়নের সিংগিজানী, লাল চামার, ভাটি কাপাসিয়া ও উত্তর শ্রীপুরের বাবুর বাজারসহ শতশত ঘর-বাড়ি, শিক্ষা প্রতিষ্ঠান হুমকিতে পড়েছে। ভাঙন প্রতিরোধে দ্রুত পদক্ষেপ না নিলে বর্ষা মৌসুমে বন্যা নিয়ন্ত্রণ বেড়িবাঁধ ভেঙে হাজার হাজার বসতবাড়ি, ফসলি জমি, শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মন্দির, বাজারসহ গুরুত্বপূর্ণ স্থাপনা বিলীন হবে। তিস্তা নদীর ভাঙন প্রতিরোধে কার্যকর পদক্ষেপ নেয়ার দাবি জানান শ্রীপুর, চন্ডিপুর ও কাপাসিয়া ইউনিয়নের জনগণ। তাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মাজেদুর রহমান মাজেদসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মাজেদুর রহমান মাজেদ, জেলা পরিষদ সদস্য জামিউল আনসারী লিংকন, কাপাসিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জালাল উদ্দিন সরকার, শ্রীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শহিদুল ইসলাম, চন্ডিপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রাশেদুল ইসলাম প্রমুখ।

দেখা হয়েছে: 476
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪