|

ত্রিশালে অন্যের জমিতে এমপির পিয়নের রাস্তা

প্রকাশিতঃ ১০:৫৭ অপরাহ্ন | জুলাই ২৭, ২০১৯

ত্রিশালে অন্যের জমিতে এমপির পিয়নের রাস্তা

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ত্রিশালে অন্যের জমি দখল করে স্থানীয় এমপির পিয়ন আসাদুজ্জামান রনি রাস্তা নির্মাণ করছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ কাজ করতে গিয়ে জমির মালিক ফজলুল হকের বাড়ির আঙিনার অনেকগুলো চারাগাছও কেটে ফেলা হয়েছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান, সংরক্ষিত নারী সদস্য, স্থানীয় আওয়ামী লীগ নেতাদের উপস্থিতিতেই এ কাজ হয়েছে বলে জানা গেছে। গত সোমবার উপজেলার মঠবাড়ী ইউনিয়নের মঠবাড়ী গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, মঠবাড়ী গ্রামের ফজলুল হকের বাড়ির পাশে সংসদ সদস্য রুহুল আমিন মাদানীর পিয়ন আসাদুজ্জামান রনির বাড়ি। চার-পাঁচ বছর আগে রনির পরিবার পুরনো ভিটা থেকে সরে এসে পুকুরের এপারে নতুন করে বসতি গড়ে তোলে। এত দিন পুরনো বাড়ির আঙিনা দিয়ে চলাচল করেছে রনির পরিবারের সদস্যরা।

কিন্তু হঠাৎ করে ফজলুল হকের বাড়ির আঙিনার ওপর দিয়ে চলাচলের জন্য স্থায়ী রাস্তা নির্মাণের দাবি করে বসে রনি। ফজলুল হক রাস্তাটি তাঁর বাড়ির আঙিনার মাঝ বরাবর না করে এক পাশ দিয়ে দিতেও রাজি হন। কিন্তু এমপি মাদানীর পিয়ন রনি ক্ষমতার দাপট দেখিয়ে ফজলুল হকের বাড়ির আঙিনার মাঝখান দিয়েই রাস্তাটি করবে বলে সাফ জানিয়ে দেয়। এ নিয়ে তদবিরও করতে থাকে সে। বেশ কয়েক দফা দেনদরবারও চলে।

অবশেষে গত সোমবার রাস্তা করার জন্য জোর করে ফজলুল হকের লাগানো অনেকগুলো চারাগাছ কেটে ফেলে রনির লোকজন। ঘর করার জন্য বাড়ির আঙ্গিনায় রাখা পিলারগুলোও ভেঙে ফেলে। গত বৃহস্পতিবার দুপুরে মঠবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল কদ্দুস, সংরক্ষিত নারী সদস্য জোছনা আরা, স্থানীয় আওয়ামী লীগ সভাপতি সামছুদ্দিনসহ এলাকার লোকজনের উপস্থিতিতে আঙিনা দিয়েই রাস্তা করার সিদ্ধান্ত নেওয়া হয়।

দেনদরবার শেষে তাঁরা চলে যাওয়ার পরপরই রনির লোকজন আরো কিছু চারাগাছ কেটে বালু ফেলা শুরু করে। এ সময় বাড়ির সদস্যরা বাধা দিলেও কোনো তোয়াক্কা না করে বালু ফেলার কাজ এগিয়ে নেওয়া হয়। গাছ কাটা ও পিলার ভাঙার ঘটনায় থানায় অভিযোগ করলেও কোনো ব্যবস্থা নেয়নি পুলিশ।

খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, ঘটনাস্থল ত্যাগ করছে পুলিশের পিকআপ ভ্যান ও এমপির পিয়ন রনি। রনিদের অনেক লোকজন সেখানে অবস্থান করছে। ড্রাম ট্রাক দিয়ে বালু ফেলে রাস্তা করা হচ্ছে। এমপির ক্ষমতার জোরে বসতভিটার মধ্য দিয়ে রাস্তা করা হচ্ছে বলে ফজলুল হকের পরিবারের দাবি।

জমির মালিক ফজলুল হক বলেন, ‘আমার বাড়িসহ পৈতৃক সম্পত্তির আশপাশে কোনো সরকারি হালট নেই। তবু এলাকাবাসীর চলাচলের জন্য বাড়ির সামনের একটি রাস্তার জন্য তিন-চার শতাংশ জমি দিয়েছি। রনিরা তাদের পুরনো ভিটা দিয়ে এত দিন চলাচল করেছে। তার পরও আমি তাদের সহজ চলাফেরার জন্য ভিটার এক পাশ দিয়ে রাস্তা নিতে বলেছি। কিন্তু তা না শুনে জোর করে আমার বাড়ির আঙিনার মাঝখান দিয়েই রাস্তা নির্মাণ করছে। ’

ইউপি চেয়ারম্যান আবদুল কদ্দুস বলেন, ‘আমি চলে আসার পরে বালু ফেলার কাজ শুরু হয়েছে। তবে ফজলুল হক ও দরবারিদের দেওয়া সিদ্ধান্তের বাইরে গিয়ে বালু ফেলা হচ্ছে। জোর করে অন্যের জমি দখল করে রাস্তা নেওয়া ন্যায়সংগত নয়। ’

ত্রিশাল থানার ওসি আজিজুর রহমান বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়ে বালু ফেলার কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়ে এসেছে।

এ ব্যাপারে সংসদ সদস্য রুহুল আমিন মাদানী বলেন, ‘পিয়ন বলতে ওই ছেলেটি সব সময় আমার সঙ্গে থাকে। এ ঘটনায় স্থানীয়ভাবে কয়েক দফা দেনদরবার হয়েছে বলে আমি জানি।,

দেখা হয়েছে: 487
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪