|

ত্রিশালে তিন গরু সহ দুই চোর আটক, তোপের মুখে পুলিশ

প্রকাশিতঃ ৬:০৬ অপরাহ্ন | জুলাই ২৬, ২০২২

ত্রিশালে তিন গরু সহ দুই চোর আটক, তোপের মুখে পুলিশ

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ত্রিশালে গরু চুরি করে নিয়ে যাওয়ার সময় তিন গরু সহ দুই চোরকে আটক করেছে এলাকাবাসী। এসময় খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌঁছালে এলাকাবাসীর তোপের মুখে পড়ে তারা।

ত্রিশাল থানার সেকেন্ড অফিসার ও তদন্ত ওসির উপস্থিতিতেই গরু চুরি ঠেকাতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশ ব্যর্থ জানিয়ে উপস্থিত জনতা ক্ষোভ ঝাড়তে থাকেন।

দীর্ঘ দু’ঘন্টা পর স্থানীয় চেয়ারম্যানের উপস্থিতিতে স্থানীয়দের আস্বস্ত করে ত্রিশাল থানা পুলিশ পিকআপ-ভ্যান সহ আটক দুই চোরকে তিনটি গরু সহ থানায় নিয়ে আসে।

স্থানীয়দের অভিযোগ স্থানীয় পুলিশ প্রশাসন প্রয়োজনীয় আইনানুগ পদক্ষেপ নিতে ব্যর্থ হওয়ায় এ এলাকায় নিয়মিতই ঘটছে গরু চুরির মতো ঘটনা। চুরি যাওয়ার ভয়ে তারা সারা রাত জেগে পাহারা দিচ্ছে তাদের গরু গুলো।

মঙ্গলবার সকালে উপজেলার ত্রিশাল ইউনিয়নের চিকনা মনোহর গ্রামের লোকজন গরু সহ দুই চুরকে আটক করে ত্রিশাল থানা পুলিশের কাছে সোপর্দ করে। এসময় উপস্থিত জনতা গরু পরিবহনে ব্যবহৃত একটি পিকআপ(ঢাকা মেট্রো-ন-১৪-২৪৮৬) ও একটি মোটরসাইকেল(ময়মনসিংহ-হ-১৫-৫০৮২) ভাঙচুর করে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, ওইদিন সকাল নয়টার দিকে একটি পিকআপে করে কয়েকজন চোর তিনটি গরু চুরি করে নিয়ে যাচ্ছিল। এসময় তাদের মধ্যে ভাগবাটোয়ারা নিয়ে মতবিরোধ দেখা দিলে আশেপাশে থাকা কয়েকজন তাদের পথ রোধ করতে গেলে দুইজন রেখে বাকিরা পালিয়ে যায়। ওই দুইজন প্রথমে নিজেকে গরুর মালিক দাবি করলেও পরে জিজ্ঞাসাবাদে সঠিক কোনো উত্তর দিতে না পারলে তাদের পুলিশের কাছে সোপর্দ করা হয়।

স্থানীয়রা জানান, গত কয়েকমাসে আশেপাশের এলাকা থেকে অনেক গুলো গরু চুরি হলেও প্রশাসনের জোরালো কোনো পদক্ষেপ দেখেননি তারা। উপরন্তু ভুক্তভোগী জনগন রাত জেগে পাহারা দিয়ে ও নিজে উদ্যোগী হয়ে বেশ কয়েকটি গরু চুরির বাহন ও গরু চুর আটক করে থানা পুলিশের কাছে সোপর্দ করলেও চুর চক্রের অন্যান্য সদস্যদের ধরতে না পারায় বন্ধ হচ্ছে না গরু চুরি।

ত্রিশাল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুবকর সিদ্দিক এবিষয়ে বলেন, গরু গুলো কোন জায়গা থেকে আনা হয়েছে এখনও তার সন্ধান মেলেনি। আটক দুইজন হলেন ভালুকার ভরাডুবা গ্রামের লালু এবং এরশাদ। এবিষয়ে আইনিপদক্ষেপ প্রক্রিয়াধীন রয়েছে। গরু চুরি থামাতে আমাদের নিয়মিত টহল জোরদার করা হয়েছে। ইতিমধ্যে চুর চক্রের বেশকয়েকজন ধরাও পড়েছে।

দেখা হয়েছে: 217
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪