|

ত্রিশা‌লে কালীর বাজার ব্যবসায়ীদের মানববন্ধন

প্রকাশিতঃ ৬:০৯ অপরাহ্ন | জুন ২৮, ২০২১

কালীর বাজার বণিক সমিতির সামনে মানববন্ধন করছে ব্যবসায়ীরা

আবু রাইহান, স্টাফ রিপোর্টারঃ ময়মন‌সিং‌হের ত্রিশা‌লের কালীর বাজারে অ‌তি‌রিক্ত খাজনা আদা‌য়ের প্রতিবা‌দে মানববন্ধন ক‌রেছে বাজার ব‌্যবসায়ীরা। র‌বিবার (২৮ জুন) দুপু‌রে কালীর বাজার ব‌্যবসায়ী‌দের উ‌দ্যো‌গে কা‌লির বাজার ব‌ণিক স‌মি‌তির সাম‌নে ঘন্টা ব‌্যাপী মানববন্ধন ক‌রেন বাজার ব‌্যবসায়ী ও ভুক্ত‌ভোগীরা।

মানববন্ধ‌নে বাজার ব‌্যবসায়ী ও ভুক্ত‌ভোগীদের ম‌ধ্যে বক্তব‌্য রা‌খেন, বীর মু‌ক্তি‌যোদ্ধা র‌ফিকুল ইসলাম, আবুল কালাম, মোস্তফা কামাল রোপন, শরীফ আহ‌মেদ, আব্দুছ সালাম, কৃষক এনামুল, মু‌দি দোকানী আলী হো‌সেন, দিদারুল, ফি‌রোজ মিয়া সহ অন‌্যান‌্যরা।

বক্তারা ব‌লেন, কয়েক বৎসর যাবৎ বাজারের ইজারাদার টোল আদায়ের নামে অনিয়ম করে যাচ্ছে ইজারাদার নয়ন মিয়া। বি‌ধি‌বিধা‌নের তুয়াক্কা না করে চার্টবিহীন মাত্রাতিরিক্ত খাজনা আদায় করছে ইজারাদার। এ‌তে প্রতি নিয়ত হয়র‌ানির শিকার হ‌চ্ছে বাজার ব্যবসায়ীরা। কোন ব‌্যবসায়ী এর প্রতিবাদ কর‌লে বি‌ভিন্ন সময় মান হা‌নি সহ নানা প্রকার হয়রা‌নির স্বীকার ক‌রে এ ইজারাদার।

বক্তারা আরও বলেন, প্রতি দোকানদারের থেকে মোটা অংকের টাকা উ‌ত্তোলন ক‌রেন ইজারাদার গত ১বছর ধরে।

ত্রিশা‌লের পুরাতন বাজার হি‌সেবে কালীর বাজারে ধান-পাট বিক্রয়ের জন্য শত বছরের ঐতিহ্য র‌য়ে‌ছে। ধানমহালে ধান বিক্রয়ের জন্য পৃথক সেডঘর নির্মিত করা হ‌লেও ইজারাদার কাঁচা বাজার দিয়ে সেডঘরটি দখলে নিয়েছেন। এ‌তে চরম ভোগা‌ন্তির স্বীকার হচ্ছে ধান ব‌্যবসায়ী ও ক্রেতাগণ। সরকা‌রি নির্ধারিত খাজনা ও বাজা‌রের ব‌্যবসায়ীয় প‌রি‌বেশ ফি‌রিয়ে আনা সহ ইজারাদা‌রের দৃষ্টান্ত মূলক শা‌স্তির দা‌বি জানান বাজার ব‌্যবসায়ীরা।

দেখা হয়েছে: 167
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪