|

ঈশ্বরগঞ্জ থানায় ঢুকে রক্তমাখা মায়ের আকুতি

প্রকাশিতঃ ১২:৪৯ পূর্বাহ্ন | জুন ২৭, ২০১৮

ঈশ্বরগঞ্জ থানায় ঢুকে রক্তমাখা মায়ের আকুতি

স্টাফ রিপোর্টার ঈশ্বরগঞ্জঃ

মুখমণ্ডল রক্তমাখা ও ব্যান্ডিস করা। এমন অবস্থায় দুই হাত তুলে আহাজারি করতে করতে থানায় ভেতরে প্রবেশ করেন সুফিয়া খাতুন নামের এক মা। কথা গুলো বলতে থাকেন, ‌’আমার ছেলেকে শাস্তি দিন। সে যেনো সহজে বাইর হইতে না পারে। তার নির্যাতন আর সইতে পারছি না। নেশা খেয়ে খালি মারধর করে।’

মঙ্গলবার বিকেল চারটার দিকে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ থানায় দেখা মেলে এ দৃশ্যের। শুধু মা নয়, হতভাগ্য বাবা ও এক ভাইও নেশাগ্রস্থ রাসেলের যন্ত্রণায় অতিষ্ট।

উপজেলার সোহাগী ইউনিয়নের বগাপুতা গ্রামের দিনমজুর ফরিদ মিয়ার তিন ছেলে ও দুই মেয়ে রয়েছে। ছেলে রাসেল মিয়া (১৯) কোনো কাজ না করে এলাকায় ঘোরা ফেরা করেন। প্রায় ৪-৫ বছর ধরে আগে জড়িয়ে পড়েন মাদক ব্যবসা ও সেবনের সঙ্গে। মাদকের জগৎ থেকে রাসেলকে ফেরাতে অনেক চেষ্টা করেছেন বাবা-মা। কিন্তু কোনোভাবেই ছেলেকে সুপথে ফেরাতে পারেননি।

তারা জানান, মঙ্গলবার দুপুরে রাসেল মা সুফিয়া খাতুনের কাছে ৫শ’ টাকা দাবি করেন। প্রায়ই ছেলের এমন দাবি মেটাতে তিনি ব্যর্থ হওয়ায় ঘরের নানা জিনিসপত্র নিয়ে বিক্রি করে দেন রাসেল। দুপুরে টাকা নেই জানানোর পরই ক্ষিপ্ত হন রাসেল। ঘরের নানা জিনিসপত্র ভাঙচুর শুরু করেন। এ সময় থাকে থামাতে গেলে মাকে মারধর শুরু করেন। একটি ভাঙা কাচের অংশ দিয়ে আঘাত করে মায়ের গাল কেটে দেন রাসেল। শারীরিক ভাবে মারধর শেষে রক্তাক্ত মাকে শাসিয়ে যান, ‘ থানা পুলিশ করলে বাড়ি-ঘর জ্বালিয়ে দেবেন। বাবা-মা দুজনকেই জবাই করে ফেলবেন।’

ওই অবস্থায় রক্তাক্ত সুফিয়া খাতুনকে স্বামী ফরিদ মিয়া ও ছোট ছেলে জুনাইদ মিয়া ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে চিকিৎসা শেষে মাদকাসক্ত ছেলের বিচারের জন্য যান থানায়।

থানা চত্ত্বরে দাঁড়িয়ে আহাজারি করতে করতে সুফিয়া খাতুন বলেন, ‘আমার পোলাডারে মস্তু (শীর্ষ মাদক ব্যবসায়ী মোস্তফা মিয়া) নষ্ট করছে। আগে ইয়াবা বেচাইছে। পরে খাওন শিখাইছে। আমি মেলা (অনেক) বার মস্তুর পায়ে ধরছি, আমার পোলাডারে নষ্ট না করতে। কিন্তু হে ছাড়ে নাই। হের লাগি পোলায় অহন আমারে মারে। আমরাকে জব (জবাই) কইরালব। আফনেরা হের বিচার করুইন।’

বাবা ফরিদ মিয়া বলেন, ‘আমি সহজ সরল লোক। পোলা আমার কথা হুনে না। উল্ডা মারতে লয়। আমি কি করবাম?’

ঈশ্বরগঞ্জ থানার ওসি (তদন্ত) মো. গোলাম মাওলা বলেন, বিষয়টি অমানবিক। মাদকাসক্ত ছেলেকে ধরার চেষ্টা চলছে। তার বিরুদ্ধে আইনগত কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

দেখা হয়েছে: 732
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪