|

দেশব্যাপী প্রতিমা ভাংচুর ও লুটপাটের প্রতিবাদে লক্ষ্মীপুরে গণ-অনশন

প্রকাশিতঃ ১:৫১ অপরাহ্ন | অক্টোবর ২৩, ২০২১

স্টাফ রিপোর্টার: ধর্ম যার যার, রাষ্ট্র সবার এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে, শারদীয় দুর্গোৎসব উপলক্ষে দেশব্যাপী নারকীয় সাম্প্রদায়িক হামলা,ভাংচুর, লুটপাট, অগ্নি সংযোগ ও হত্যাকান্ডের প্রতিবাদ ও সুষ্ঠু বিচারের দাবী তুলে লক্ষ্মীপুরে ৬ ঘন্টাব্যাপী গণ-অনশন ও অবস্থান কর্মসূচী পালন করেছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ লক্ষ্মীপুর জেলা শাখা।

কেন্দ্রীয় কর্মসূচি হিসাবে শনিবার (২৩ অক্টোবর) সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত লক্ষ্মীপুর শহীদ-মিনার প্রাঙ্গণে এ অনশন, অবস্থান পালন করা হয়। পরে তারা একটি বিক্ষোভ-মিছিল বের করে।

এসময় উপস্থিত ছিলেন, সাবেক জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন মাষ্টার, আওয়ামী লীগ নেতা জাকির হোসেন ভূঁইয়া আজাদ, আইনুল আহমেদ তানভির, বাবু বিজান বিহারী ঘোষ,
জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট রতন লাল ভৌমিক, সাধারণ সম্পাদক স্বপন দেবনাথ, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শঙ্কর মজুমদার, যুব ঐক্য পরিষদের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক শিমুল সাহা, জেলা যুব ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট প্রহলাদ সাহা ও ইসকন মন্দিরের অধ্যক্ষ সখাবেশ বলরাম গোপাল দাস ব্রাক্ষ্মচারী।

এসময় বক্তারা বলেন, বিশেষ ক্ষমতা আইনসহ এ জাতীয় আইনের আওতায় সাম্প্রদায়িক অপশক্তিকে চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। দ্রুত সময়ের মধ্যে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ, আহতদের চিকিৎসা ব্যবস্থা করতে হবে। একই সাথে যেসব মন্দিরে যা যা ক্ষতি হয়েছে, এটি পুনরায় নির্মাণ করে দেওয়ার জন্য সরকারের কাছে দাবি জানান তারা।

দেখা হয়েছে: 149
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪