|

দেশে এখন গরিব ও খালি পায়ে হাঁটা মানুষ দেখা যায় না: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিতঃ ৯:৫৯ অপরাহ্ন | জুন ১১, ২০২২

দেশে এখন গরিব ও খালি পায়ে হাঁটা মানুষ দেখা যায় না

স্টাফ রিপোর্টারঃ স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, দেশে এখন গরিব মানুষ, খালি পায়ে হাঁটা মানুষ দেখা যায় না। ছেলে-মেয়েরা ভালো কাপড় পরে, ভালো করে চলাফেরা করে। প্রত্যেকের বাড়িতে খাবার আছে। প্রতিটি ইউনিয়নে পাকা রাস্তা ও গাড়ি-মোটরসাইকেল চলে। আজকে ঘরে ঘরে বিদ্যুৎ জ্বলছে, কোনো ঘর অন্ধকারে নাই।

আজ শনিবার সন্ধ্যায় মানিকগঞ্জ সদরের গড়পাড়া ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। মন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ সরকার উন্নয়ন করে। আমরা উন্নয়নে বিশ্বাসী, শান্তিতে বিশ্বাসী। সকলেই জানেন, আগামী ২৫ তারিখ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করবেন।

সরকারের উন্নয়ন তুলে ধরে তিনি বলেন, বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ এবং আমাদের মানুষের গড় আয়ু এখন ৭৩ বছর। যেটা ৫০ বছর এর নিচে ছিল। বর্তমানে আমাদের গড় আয় ২৮শ’ ডলার। বিএনপির আমলে যেটা ছিল ৫শ’ ডলার। আজকে ঘরে ঘরে বিদ্যুৎ জ্বলছে, কোনো ঘরে অন্ধকার নাই। প্রতিটি বাড়ির সামনে পাকা রাস্তা এবং প্রতিটি স্কুল পাকা ও স্কুলে বিদ্যুতের বাতি জ্বলছে। প্রতিটি ছেলে-মেয়ে স্কুলে যেতে পারে। মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছে।

করোনা নিয়ে জাহিদ মালেক বলেন, বাংলাদেশে এখন কোভিডের মৃত্যু ও শনাক্তে শূণ্যের কোঠায়। শুধু তাই নয়, সমগ্র এশিয়ায় বাংলাদেশ প্রথম এবং সারা বিশ্বের মধ্যে পঞ্চম স্থানে রয়েছে। এটা একদিনে সম্ভব হয়নি। আমরা কঠোরভাবে নিয়ন্ত্রণ করতে পেরেছি বলেই আজ এই অর্জন। কোভিড নিয়ন্ত্রণে আছে বলেই আমাদের অর্থনীতি এখনো সচল আছে। শিল্পকারখানা ঠিক মতো চলছে। সবকিছু ঠিকঠাক চলছে।

দেখা হয়েছে: 152
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪