|

দোকান খোলার দাবিতে রাজশাহীতে ব্যবসায়ী-কর্মচারীদের বিক্ষোভ

প্রকাশিতঃ ৯:২২ অপরাহ্ন | মে ১১, ২০২০

বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদকঃ দোকান ও ব্যবসাপ্রতিষ্ঠান খোলার দাবিতে রাজশাহীতে বিক্ষোভ করেছেন ব্যবসায়ী ও কর্মচারীরা। আজ সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে স্বাস্থ্যবিধি না মেনে তারা নগরীর সাহেববাজার জিরোপয়েন্ট এলাকায় বিক্ষোভ করেন।

এসময় তারা দাবি করেন, দোকান খুলতে না পারায় তারা চরম বিপাকে পড়েছেন। দিনের পর দিন দোকান বন্ধ রেখে পরিবার-পরিজন নিয়ে অনেকেই মানবতের জীবন-যাপন করছেন। অনেকেই পূঁজি হারিয়ে পথে বসতে চলেছেন। অনেক কর্মচারী বেতন না পেয়ে ‘খেয়ে-না খেয়ে’ দিন পার করছেন।

এদিকে ব্যবসায়ীদের এই বিক্ষোভের খবর পেয়ে পুলিশ গিয়ে তাদের সরিয়ে দেন। এরপর পরিস্থিতি স্বাভাবিক হয়ে ওঠে।

করোনাভাইরাস আতঙ্কে সামাজিক দূরুত্ব বজায় রেখে সরকার ব্যবসা প্রতিষ্ঠান খোলার অনুমতি দেয় গত রবিবার থেকে। তবে রাজশাহীর পরিস্থিতিতে করোনা যেন না ছড়ায় দিক বিবেচনা করে এখনোই দোকান না খোলার সিদ্ধান্ত দেয় প্রশাসন। এতে করে দোকান পাট কার্যত এখনো বন্ধ হয়ে আছে রাজশাহী নগরীতে। তবে অনেকেই গোপনে দোকানের সার্টার নামিয়ে ব্যবসা করে চলেছেন বাধ্য হয়ে। আবার অনেকে রাস্তা থেকে ক্রেতাদের ডেকে নিয়ে গিয়ে পণ্য বিক্রি করছেন।

বিক্ষোভে অংশ নেওয়া ব্যবসায়ী ও কর্মচারীরা জানান, আগামী ঈদ উপলক্ষেও যদি তারা দোকান খুলতে না পারেন, তাহলে রাজশাহীর অনেক ব্যবসায়ী একেবারেই পথে বসবেন। বিপুল পরিমাণ লোকসান গুনতে হবে ঈদের মার্কেট ধরতে না পারলে। কারণ রাজশাহীর বাইরে অন্য জেলায় মার্কেটগুলো খোলা আছে। সে ক্ষেত্রে পিছিয়ে পড়বেন রাজশাহীর ব্যবসায়ীরা।

এদিকে নগরীর নিউমার্কেট খোলার দাবিতে রাজশাহী চেম্বার ভবনে গিয়ে জড়ো হন ব্যবসায়ীরা। তারা তাদের দোকানপাট খুলে ব্যবসা করার জন্য ব্যবসায়ী নেতাদের প্রতি আহ্বান জানান।

দেখা হয়েছে: 404
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪