|

ধানকাঠি ইউপি সদস্যর যৌন নির্যাতন ও জীবনের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে বালিকা

প্রকাশিতঃ ৮:০২ অপরাহ্ন | ফেব্রুয়ারী ২৩, ২০২০

ধানকাঠি ইউপি সদস্যর যৌন নির্যাতন ও জীবনের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে বালিকা

মো. মহসিন রেজা, শরীয়তপুরঃ শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলার ধান কাঠি ২ নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ নেছার মাদবরের বিরুদ্ধে প্রতিবেশী ১৭ বছরের মেয়ের সাথে যৌন হয়রানি ও হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। গোপনে, মিমাংসা করার চেষ্টা চলছে।

এমন অভিযোগের ভিত্তিতে সরেজমিনে গিয়ে জানা যায়, ধানকাঠি ইউনিয়নের এক সময়ের সন্ত্রাস সৃষ্টিকারী ২ নং ওয়ার্ড ইউপি সদস্য নেছার মাদবরের ভয়ে বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে ১৭ বছর বয়সী কিশোরী( ছদ্দনাম) সুমী। বাড়িতে গিয়ে দেখা যায়, দরজায় তালা দেয়া। বাড়িতে কেউ নেই।

এলাকা সূত্রে জানা যায়, তিনি এর আগেও পাশের গ্রাম মুন্সিরহাট ভদ্রচপ গ্রামের মরহুম সিকিম আলী মাস্টারের মেয়েকে কৌশলে ভাগিয়ে বিয়ে করেন। তারই পুত্র শামিম অন্যবাড়ির কাজের মেয়েকে ভাগিয়ে বিয়ে করেন বলে অভিযোগ রয়েছে।
ধানকাঠি গ্রামের ভূক্তভোগী কৃষকের মেয়েকে দীর্ঘ ৪ বছর যাবৎ বিভিন্ন ভাবে যৌন হয়রানি করে আসছে পঞ্চাশোর্ধ নেছার মাদবর।

এরপরে খুঁজে পাওয়া যায় বালিকার মা’কে সে কৃষি জমিতে ধানের চারা তুলছে, তার কাছে গেলে তিনি বলেন, গত শক্রবার বিকেলে আমার মেয়ে সোনিয়া ধনিয়া ক্ষেত থেকে বাড়ি ফেরার পথে মেম্বার নেছার মাদবর থাপ্পড় মেরে বলেন, আমাকে কেন বিয়ে করবিনা? তোরে মাইরা ফেলামু।

এরপর আমি সাথে সাথে এসপি’ স্যারের (পুলিশ সুপার) কাছে ফোন করে বলেছি। এসপি সাহেব পুলিশ পাঠায়। সাংবাদিক ও আসছিলো। পরে ডামুড্যা থানায় এসআই ইশ্রাফিল আড়াই লক্ষ টাকা বাকীতে মিমাংসা করে দেন। ১ মাস পর টাকা দিবে বলেছে। সে সময় উপস্থিত ছিলো,২ জন সাংবাদিক ও এলাকার গোলাম মওলা রতন হাওলাদার।

এ বিষয়ে নেছার মাদবর বলেন, যা হওয়ার হয়েছে। এখন মিমাংশা হয়ে গেছি। আপনি কেন এ ব্যাপারে আমাকে জিজ্ঞাসা করছেন। আমি আপনার কাছে কিছু বলবোনা।

থানায় ঘটনার মিমাংসার ব্যাপারে এসআই মোঃ ইশ্রাফিল জানান, হেড কোয়াটার থেকে কল আসার পর আমরা ঘটনাস্থলে যাই, যাওয়ার পর জানতে পারি তারা স্থানীয়ভাবে মিমাংসা হয়ে গেছে। এবং তারা থানায় কোনো অভিযোগ করেনি।

ভূক্তভোগীর পালিয়ে বেড়ানোর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন মেয়ে যদি তার আত্বীয় স্বজনের বাড়িতে বেড়াতে চলে যায় তাহলে কিভাবে তাকে পাওয়া যাবে?

এবিষয়ে ডামুড্যা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান বলেন, আমি ছুটিতে ছিলাম পরে এসে বিষয়টা জেনেছি, তবে মেয়ের পক্ষের কোনো অভিযোগ নেই। অভিযোগ পেলে আমি ব্যাবস্থা গ্রহন করবো।

দেখা হয়েছে: 1345
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪