|

ধামইরহাটে ডায়াবেটিস পরীক্ষা ও ফ্রি মেডিকেল ক্যাম্পে ৭০০ জনকে সেবা, নতুন ডায়াবেটিক শনাক্ত ১৭৩

প্রকাশিতঃ ৬:০৪ অপরাহ্ন | অক্টোবর ১৫, ২০২২

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি
নওগাঁর ধামইরহাটে দিনাজপুর ডায়াবেটিক এসোসিয়েশনের উদ্যোগে ও ধামইরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আজাহার আলীর নিজস্ব ব্যবস্থাপনায় দিনব্যাপী ফ্রি ডায়াবেটিস পরীক্ষা ও মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ চত্বরে ১৫ অক্টোবর সকাল ৮ টায় কার্যক্রমের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো. দেলদার হোসেন।

সকাল থেকে একটানা বিকেল ৪ টা পর্যন্ত নারী ও পুরুষ সহ ৭শত রোগীর ডায়াবেটিস পরীক্ষা, চিকিৎসা সেবা ও বিনামুল্যে ঔষুধ প্রদানও করা হয়। এতে নতুন করে ১৭৩ জন ডায়াবেটিক রোগী ধরা পড়ে। উপজেলা চেয়ারম্যান মো. আজাহার আলীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. শহীদুল ইসলাম, পৌর মেয়র আমিনুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল রানা, ইউপি চেয়ারম্যান ওবায়দুল হক সরকার, প্রধান শিক্ষক এস এম খেলাল ই রব্বানী, দিনাজপুর ডায়াবেটিক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. সফিকুল হক ছুটু, দিনভর একটানা চিকিৎসা সেবা প্রদানকারী চিকিসক ও ডায়াবেটালোজিস্ট সিনিয়র মেডিকেল অফিসার আলমগীর হোসেন, মেডিকেল অফিসার ফয়সাল হাবিব, ডায়টোশিয়ান হাবিবুর রহমানসহ এসোসিয়েশনের বিভিন্ন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। কর্মসূচিতে স্বেচ্ছাসেবক হিসেবে ধামইরহাট চকময়রাম মডেল সরকারি, সফিয়া পাইলট ও বালিকা উচ্চ বিদ্যালয়ের স্কাউটদলের ৩০ জন স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করেন।


উপজেলা চেয়ারম্যান আজাহার আলী বলেন, ‘মারাত্বক সকল রোগের গর্ভধারক ডায়াবেটিস রোগে যেন কেউ আক্রান্ত না হয়, এবং আক্রান্ত পরবর্তী চিকিৎসা নিয়ে সুস্থ্যভাবে বাঁচার জন্য এই ব্যবস্থা করা হয়েছে, দিনাজপুর ডায়াবেটিক এসোসিয়েশনের সহযোগিতায় আবারও এই কর্মসূচী গ্রহণ করা হবে।’

দেখা হয়েছে: 91
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪