|

নান্দাইলে ঐতিহ্যবাহি হা-ডু-ডু ফাইনাল খেলা অনুষ্ঠিত

প্রকাশিতঃ ১১:৩১ অপরাহ্ন | অক্টোবর ১৯, ২০২১

নান্দাইল প্রতিনিধি: ময়মনসিংহের নান্দাইলে গ্রামবাংলার ঐতিহ্যবাহি হা-ডু-ডু খেলা অনুষ্ঠিত হয়েছে।

মরহুম বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন এবং শাহজাহান শিকদার স্মৃতি স্মরণে সোমবার (১৮ অক্টোবর) বিকালে চরবেতাগৈর ইউনিয়নে চরউত্তরবন্দ এম এইচ উচ্চ বিদ্যালয় মাঠে হা-ডু-ডু টুর্নামেন্টের এই ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

টুর্ণামেন্টের সভাপতি মোঃ আনোয়ার হোসেন শাহিনের সভাপতিত্বে স্থানীয় এমপি আলহাজ্ব আনোয়ারুল আবেদীন খান তুহিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে ফাইনাল খেলার উদ্বোধন করেন।

খেলায় নান্দাইল উপজেলার চরকোমরভাঙ্গা একাদশ ২৫-০৫ পয়েন্টে উপজেলার চরশ্রীরামপুর একাদশ হা-ডু-ডু দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।

হা-ডু-ডু খেলায় হাজার হাজার দর্শকের উল্লাসে মুখরিত ছিল খেলার মাঠ। গ্রাম বাংলার হারিয়ে যাওয়া ঐতিহ্যবাহি হা-ডু-ডু খেলা দেখতে বিভিন্ন এলাকা থেকে দর্শনার্থীরা এসে ভিড় করেন। খেলার মাঠ উপচে কেউ বিদ্যালয়ের ছাদে,গাছের ডালে উঠে এ খেলা উপভোগ করেন। উত্তেজনাপূর্ণ এ খেলায় উভয় দলে জাতীয় ও আঞ্চলিক পর্যায়ের খ্যতিমান খেলোয়াড়রা অংশগ্রহণ করেন।

হা-ডু-ডু খেলায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো.হাসান মাহমুদ জুয়েল, উপজেলা আওয়ামী লীগ নেতা,সাবেক ইউপি চেয়ারম্যান মো.রফিকুল ইসলাম রেনু, জেলা পরিষদ সদস্য, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি আবু বক্কর সিদ্দিক বাহার, চরবেতাগৈর ইউপি চেয়ারম্যান মো. ফরিদ উদ্দিন, সাবেক ইউপি চেয়ারম্যান আবুল হোসেন সরকার প্রমুখ।

টুর্নামেন্টের ফাইনাল খেলায় বিজয়ীদের মাঝে প্রথম পুরস্কার হিসেবে ফ্রিজ, দ্বিতীয় পুরস্কার এলইডি টেলিভিশন প্রদান করা হয়। টুর্নামেন্টে ১৬ টি দল অংশগ্রহণ করে।

দেখা হয়েছে: 193
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪