|

নির্দেশনা অমান্য করে হাট-বাজারে জনসমাগম, বাড়ছে করোনার ঝুঁকি

প্রকাশিতঃ ৫:৩৯ অপরাহ্ন | মার্চ ৩০, ২০২০

নির্দেশনা অমান্য করে হাট-বাজারে জনসমাগম, বাড়ছে করোনার ঝুঁকি

নিজস্ব প্রতিবেদকঃ সরকারি নির্দেশনা অমান্য করে টাঙ্গাইলের মির্জাপুরের বিভিন্ন হাট-বাজারে জনসমাগম হচ্ছে। জনসমাগম হওয়ায় বাড়ছে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি। আজ সোমবার উপজেলার কয়েকটি হাট-বাজারে এমন জনসমাগম দেখা গেছে।

জানা গেছে, উপজেলা প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব এবং স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জনসচেতনতামূলক কার্যক্রম ব্যাপকহারে চালিয়ে যাচ্ছেন। প্রতিনিয়ত তারা হাট-বাজার ও চায়ের দোকানে জনসমাগম না করার জন্য মাইকিং করে যাচ্ছেন।

অযথা ঘর থেকে বের না হওয়ার জন্য তারা অনুরোধ করে যাচ্ছেন। উপজেলা সদরে কাঁচা বাজার ও নিত্য প্রয়োজনীয় মুদি দোকান ছাড়া সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

তবে উপজেলা সদরের বাহিরে মহেড়া, জামুর্কি, ফতেপুর, বানাইল, আনাইতরা, ওয়ার্সই, ভাদগ্রাম, ভাওড়া, বহুরিয়া, গোড়াই, লতিফপুর, আজগানা, তরফপুর ও বাঁশতৈল ইউনিয়নের বিভিন্ন হাট-বাজারে সরকারি জনসচেতনতামূলক নির্দেশ বাস্তবায়িত হচ্ছে না বলে খোঁজ নিয়ে জানা গেছে। জনসমাগম হওয়ায় করেনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি বাড়ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ব্যাপারে মির্জাপুর থানার অফিসার ইনচার্জ মো. সায়েদুর রহমান বলেন, এখনও কিছু কিছু মানুষের মধ্যে জনসচেতনতার অভাব রয়েছে। পৌরসভার মেয়রসহ ১৪ ইউনিয়নের চেয়ারম্যান-মেম্বারদের সঙ্গে জরুরি সভা করে হাট-বাজার সাময়িক বন্ধ রাখার জন্য প্রশাসন থেকে নির্দেশনা দেওয়া হয়েছে। জনসমাগম না করার জন্য ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে উপজেলা প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব এবং স্বাস্থ্য বিভাগ নিয়মিত কাজ করে যাচ্ছেন।

দেখা হয়েছে: 313
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪