|

শিমুলিয়ায় নৌরুটে ঢাকামুখী মানুষের ঢল

প্রকাশিতঃ ৮:৫১ অপরাহ্ন | মে ১১, ২০২০

শিমুলিয়ায় নৌরুটে ঢাকামুখী মানুষের ঢল

নিজস্ব প্রতিবেদকঃ শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ঢাকামুখী মানুষের ঢল যেন থামছে না। আজও সকাল থেকে শতশত লোক ফেরিতে করে ঢাকায় ফিরছে। ফেরিতে গাদাগাদি করে করোনার ভয়কে উপেক্ষা করে এসব যাত্রীরা ফিরছে কর্মস্থলে।

সোমবার ১৫ তম দিনেও শতশত ঢাকামুখী নানা পেশার মানুষ শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুট দিয়ে কর্মস্থল ঢাকা ও তার আশেপাশের জেলাগুলোতে ফিরেছে।

সকালে সরেজমিনে শিমুলিয়া ঘাটে গিয়ে দেখা যায়, কাঁঠালবাড়ি ঘাট থেকে ফেরিতে করে আসছে লোক আর লোক।

ফেরিগুলোতে গুটি কয়েক গাড়ির সাথে শতশত লোক আসছে শিমুলিয়া ঘাটে। এখানে এসে ফেরি থেকে নামতে ধাক্কা-ধাক্কি করে রীতিমত প্রতিযোগিতায় নেমে পড়ছেন যাত্রী সাধারণ। তাদের মধ্যে করোনার তেমন কোন ভয় দেখা যায়নি। ফেরি থেকে নেমেই কার আগে কে যানবাহনে উঠবে এনিয়ে ছোটাছুটি করেছে লোকজন।

বাস না থাকায় প্রতিদিনকার মত আটো, সিএনজি, ট্যাম্পু, ইয়েলোক্যাব, নসিমন, করিমন, উবারের অফলাইনের মোটর সাইকেল ও গাড়িতে করে ভেঙ্গে ভেঙ্গে তারা গন্তব্যে ফিরছে। এতে তাদেরকে কয়েকগুণ বেশি ভাড়া গুণতে হচ্ছে।

মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক সিরাজুল কবির জানিয়েছেন, কোথা থেকে প্রতিদিন শত শত লোক আসছে তা বোধগম্য নয়। সবই ঢাকামুখী যাত্রী। সরকার গার্মেন্টেস খোলার ঘোষণার পর মার্কেট খুলে দেবার ঘোষণা দিলে নানা শ্রেণী পেশার শতশত লোক গত কয়েকদিন যাবৎ ঢাকা ও তার আশেপাশের জেলাগুলোতে ছুটছে।

দেখা হয়েছে: 321
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪