|

নড়াইলে সহকারি কমিশনার (ভূমি)’র সীমাহীন দুর্নীতির বিরুদ্ধে এ্যাকশন শুরু

প্রকাশিতঃ ৯:৫৫ অপরাহ্ন | জুলাই ২২, ২০১৮

নড়াইলে সহকারি কমিশনার (ভূমি)’র সীমাহীন দুর্নীতির বিরুদ্ধে এ্যাকশন শুরু

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি■

নড়াইলের উপজেলা ভূমি অফিসের সহকারি কমিশনার (ভূমি) মোঃ আরাফাত হোসেনের বিরূদ্ধে নানাবিধ দূর্ণীতি, অনিয়ম ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগের খবর বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় সংবাদ প্রকাশের পর টনক নড়েছে উর্ধ্বতন কর্তৃপক্ষের।

বারবার জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে ধরনা দিয়েও কোনো সুফল পাইনি ভুক্তভোগীরা। এ কারণে তারা গণমাধ্যমকর্মীদের শরণাপন্ন হয়। নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায় কর্তৃক নড়াইলের উপজেলা ভূমি অফিসের সহকারি কমিশনার (ভূমি) মোঃ আরাফাত হোসেনের বিরূদ্ধে নানাবিধ দূর্ণীতি, অনিয়ম ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগের খবর বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় ছাপা হওয়ার পর কিছুটা নড়েচড়ে বসেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ইতোপক্ষে এ্যাকশানও শুরু হয়ে গেছে বলে খবর পাওয়া গেছে।

জানা গেছে, নড়াইলের লোহাগড়া উপজেলা ভূমি অফিসের সহকারি কমিশনার আরাফাত হোসেন ঘুষ দূর্ণীতির সাথে জড়িয়ে পড়েছেন। নড়াইলের কাশিপুর ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান তার স্ত্রী নাজমা বেগম এর নামে নড়াইলের লোহাগড়া মৌজার ৩৯৩৪ দাগের এক খন্ড জমি ক্রয় করেন। এরপর সহকারি কমিশনার আরাফাত হোসেন এর মাধ্যমে নাম পত্তন করেন। ওই জমিতে ঘর তুলতে গেলে বাঁধা দেন সহকারি কমিশনার আরাফাত হোসেন। তিনি ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমানের নিকট ৩০ হাজার টাকা ঘুষ দাবি করেন। ঘুষ না দেয়ায় ঘর তৈরির সরঞ্জাম সহ যাবতীয় নির্মান সামগ্রী ভেঙ্গে নষ্ট করে পাশের খালে ফেলে দেন।

এছাড়া লোহাগড়া পৌর এলাকার রাজপুর গ্রামের মশিয়ার রহমানের বাড়ি ভেঙ্গে দেন। এদিকে এড়েন্দার রিপন মোল্যার স্বত্ব দখলীয় জমির নামজারির জন্য অতিরিক্ত টাকা না দেওয়ায় কেস খারিজ করে দিয়েছেন বলে এসি ল্যান্ড আরাফাতের বিরুদ্ধে অভিযোগ দিয়েছেন রিপন মোল্যা । প্রশাসনের এ কর্মকর্তার খাম খেয়ালি কার্যক্রমে লোকজন চরম ভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছেন। গুঞ্জণ আছে তার অন্যান্য কিছু দোষও আছে।

কাশিপুর ইউনিয়ন ভূমি অফিসের পিয়ন মেঘনা বেগমের সাথে তার (আরাফাত হোসেনের) গোপন সম্পার্ক আছে। তাই মেঘনা বেগমকে প্রায়ই তার অফিসে ঘুর ঘুর করতে দেখা যায়। গুঞ্জন আছে যে কাজ কেউ করাতে পারে না, সে কাজ খুব সহজে করিয়ে আনেন মেঘনা বেগম। তাইতো অনেকেই মেঘনা বেগমের দ্বারস্থ হন। এ কারনে প্রায়ই ফাইল হাতে মেঘনা বেগমকে তার কার্যালয়ে দেখা যায়। অথচ গ্রামের সহজ সরল মানুষ গেলে নানা অজুহাতে তাদের ঘুরানো হয়। বিনা কারনে হয়রানি করা হয়। খুটে খুটে ভুল বের করা হয়। অবশ্য চাহিদা মত ঘুষ দিলে আর অসুবিধা হয় না।

এদিকে দিন দিন তার নারী কেলেংকারির নানা রসালো কথা ছড়িয়ে পড়ছে বিভিন্ন মহলে। মেঘনা বেগম’র মত অনেকেই তার আস্থাভাজন হয়ে উঠছেন। অথচ বৈধ কাগজপত্র থাকা সত্বেও বিপদে পড়ছেন নিরীহ গো-বেচারারা। এহেন পরিস্থিতিতে অফিসের অন্যান্য কর্মকর্তা কর্মচারীরা চরম বিব্রতকর অবস্থায় পড়েছেন। তারা না পারছেন কইতে ,না পারছেন সইতে।

তার এসব দূর্ণীতি,অনিয়ম ও স্বেচ্ছাচারিতায় ক্ষতিগ্রস্থরা ইতোমধ্যে তার বিরূদ্ধে জেলা প্রশাসক ও খুলনা বিভাগীয় কমিশনার বরাবর একাধিক লিখিত অভিযোগ দায়ের করেছেন। ক্ষতিগ্রস্থ জনগন এসি ল্যান্ড আরাফাত হোসেনের বিচার চায় ও তার নোংরামি থেকে পরিত্রান চায় ।

উল্লেখ্য এর আগে বিভিন্ন অভিযোগ এনে তার শাস্তি ও প্রত্যাহারের দাবীতে মানববন্ধন করে এলাকাবাসি। এদিকে । নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায় খবরটি পত্রিকায় প্রকাশ করে নড়াইলবাসীর অনেক উপকার করেছেন বলে মনে করছেন স্থানীয়রা। ভবিষ্যতেও তিনি এ ধরনের তথ্যবহুল দুর্নীতির খবর পত্রিকায় প্রকাশ করে নড়াইলবাসীর কল্যাণ সাধন করবেন বলে ধারণা পোষণ করেন নড়াইলের জনগণ।

দেখা হয়েছে: 616
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪