|

পঞ্চগড়ে বলরামপুর নাগরিক সমাজের আলোচনা সভা

প্রকাশিতঃ ৪:০২ অপরাহ্ন | নভেম্বর ১৫, ২০২১

পঞ্চগড়ে বলরামপুর নাগরিক সমাজের আলোচনা সভা

তোফাজ্জল হোসেন (বোদা) পঞ্চগড়: পঞ্চগড় জেলার আটোয়ারী উপজেলার বলরামপুর ইউনিয়নের বটতলী বাজারে রলরামপুর নাগরিক সমাজের উদ্যোগে (১৪ নভেম্বর) আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বীর মুক্তিযোদ্ধা দেবীচরন মাস্টারের সভাপতিত্বে বটতলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুনিল মাস্টারের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বলরামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি আ খ ম শামসুজ্জামান।

আরো বক্তব্য রাখেন, নাগরিক সমাজের আহ্বায়ক শাহ আলম, নাগরিক সমাজের যুগ্ম আহ্বায়ক সাংবাদিক তোফাজ্জল হোসেন, আওয়ামী লীগ নেতা গোলাম আযম, দেবানন্দ মাস্টার রবিন, রফিকুল ইসলাম বীর মুক্তিযোদ্ধা খগেন্দ্রনাথ বর্মন, হুমায়ুন কবির প্রমুখ।

১৮ বছর ভোট না হওয়ায় বলরামপুর নাগরিক সমাজের আন্দোলনের পর তফসিল ঘোষণা হওয়ার জন্য পঞ্চগড় ২ আসনের এমপি নুরুল ইসলাম সুজন মাননীয় মন্ত্রী রেলপথ মন্ত্রণালয় পঞ্চগড় ১ আসনের মাননীয় সংসদ সদস্য মোজাহারুল হক প্রধান, পঞ্চগড় জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, সহযোগিতা করেছেন তিনাদেরকে প্রাণঢালা অভিন্দন ও ধন্যবাদ জানানো হয়।

আহ্বায়ক শাহ আলম বলেন, সাইদুর রহমান গত ৪০ বছর থেকে চেয়ারম্যান, যদি বটতলিতে মানুষ বসবাস করে তাহলে এখনো কেন দাডিয়ে প্রসাব করতে হয়? প্রসাবখানা নাই কেন? আমরা কি ভেট/ টেক্স দেই না? তাহলে আমরা আমাদের সুবিধাটা কেন পাব না?

যুগ্ম আহ্বায়ক সাংবাদিক তোফাজ্জল হোসেন বলেন, ২০০৩ সালের পর বলরামপুর ইউনিয়ন এ আর ভোট হয়নি। এই ভোট হলোনা মামলা শুরু হলো হলো, মামলা করছিলেন হায়াতুন নবী, সাতখামার। তার সাথে আমি ব্যক্তিগত ভাবে কথা বলেছি, মামলাকারীরা বলেছে চাচা আমি সাক্ষর টাও ঠিকমতো করতে পারিনা, আমার বিশ্বস্ত একজন আমার কাছে সই নিয়ে মামলা করেছে। মামলায় কি হয়েছে জানিনা। ১০ টি তারিখ পরেছে বাদী উপস্থিত না থাকায় মামলা খারিজ হয়েছে।

তোফাজ্জল বলেন,আপনার এই মামলার খেসারত ১৪ হাজার মানুষ ১৮ বছর থেকে দিচ্ছে, তাই আপনাকে ১৪ হাজার মানুষের কাছে ক্ষমা চাওয়া উচিৎ। আলহাজ দেলোয়ার হোসেনের পৃষ্ঠপোষকতায় নাগরিক সমাজে গঠন করার হয়েছে, তাই আপনারা যোগ্য প্রার্থী দেলোয়ার হোসেনকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন।

প্রধান অতিথি আ খ ম শামসুজ্জামান বলেন, আপনারা দেলোয়ার হোসেনকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন। তিনি ইমানদার ব্যক্তি। আপনাদের এক টাকা ও খাবেনা। এই ইউনিয়নের ভাগ্য পরিবর্তনের জন্য দেলোয়ার হোসেনের বিকল্প নেই। আমাদের ইউপির অবস্থা বৃদ্ধ সিংহের মতো হয়েছে। তাই এর পরিবতন দরকার। এই তফসিল ঘোষণার পেছনে দেলোয়ার হোসেনের অবদান অপরিসীম। জয় বাংলা জয় বঙ্গবন্ধু বলে বক্তব্য শেষ করেন। পরে দেবীচরন মাস্টার অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

দেখা হয়েছে: 155
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪