|

পঞ্চগড়ে অলৌকিক বাচ্চা জন্ম দিয়েছে গাভী

প্রকাশিতঃ ১০:২৩ অপরাহ্ন | অক্টোবর ০৯, ২০১৮

পঞ্চগড়ে অলৌকিক বাচ্চা জন্ম দিয়েছে গাভী

মোহাম্মদ সাঈদ, পঞ্চগড়ঃ
পঞ্চগড় সদর উপজেলার প্রাণি সম্পদ অফিস প্রাঙ্গনে এক অলৌকিক বাচ্চা জন্ম দিয়েছে গাভি। আজ মঙ্গলবার (৯ অক্টোবর) সকাল সাড়ে ১০ টার দিকে সফল সিজারের মাধ্যমে ৬ পা ও দুই মাথাসহ এক গাভির বাচ্চা জন্ম নিয়েছে।

পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের মহনঝাড় গ্রামের মো. তোহিদুল ইসলামের গাভির আজ সকাল ৬ টার দিকে প্রসব বেদনা উঠে এই সময় তিনি প্রথমে গ্রামের পল্লী পশু চিকিৎসক বলে পরিচিত ওই এলাকার মো. সুমন ও মো. মিজানুর রহমান (সবুজ) এর সাহায্য নেন। এই দুই পশু চিকিৎসক প্রথমে গাভিটিকে গর্ভপাত করার চেষ্টা করে। এমতাবস্থায় গাভির অবস্থা চরম অবনতি হলে গাভির মালিক গাভীটিকে পঞ্চগড় সদর প্রাণি সম্পদ অফিসে নিয়ে আসে।

এদিকে উপজেলা প্রাণি সম্পদ অফিসার ও ভেটেরিনারি সার্জন এর সমন্বয়ে গাভিটিকে সিজার করলে এই অলৌকিক গাভীর বাচ্চা মৃত অবস্থায় জন্ম নিয়েছে।

পঞ্চগড় সদর উপজেলা প্রাণি সম্পদ অফিসার ও ভেটেরিনারি সার্জন ডাঃ মো. মোজাম্মেল হক জানিয়েছেন গাভিটিকে প্রাথমিক চিকিৎসায় পল্লী চিকিৎসকরা এর জরায়ু ছিড়ে ফেলেছে। ফলে গাভিটিকে সিজার করা হয়েছে এবং ইতিপূর্বেও আমরা এরকম গাভির সিজারে সফল হয়েছি। গাভিটির অবস্থা এখন ভালো।

দেখা হয়েছে: 885
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪